adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সা প্রতিশোধ নিলো রিয়ালকে হারিয়ে

Suarez-1427064024স্পোর্টস ডেস্ক : এ মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’য় প্রতিযোগিতামূলক লড়াইয়ে বার্সেলোনায় অভিষেক হয়েছিল লুইস সুয়ারেজের। তবে সেদিন গোল করতে পারেননি এই উরুগুইয়ান স্ট্রাইকার। বরং রিয়াল মাদ্রিদের মাঠে ৩-১ গোলে হেরে ফিরেছিল তার দল বার্সেলোনা। 
তবে দ্বিতীয় ‘এল ক্লাসিকো’তে এসে সেই সুয়ারেজ গোল করেই জেতালেন বার্সেলোনাকে। রোববার রাতে লা লিগায় রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে মেসি-সুয়ারেজ-নেইমারদের দল। ফলে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে প্রথম ‘ক্লাসিকো’তে হারের প্রতিশোধও নিয়েছে কাতালানরা।
সেই সঙ্গে লা লিগার শিরোপার লড়াইয়েও আরেক ধাপ এগিয়ে গেছে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বার্সা। ২৮ ম্যাচে বার্সার পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬৮। আর দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৬৪।
‘এল ক্লাসিকো’ মানেই টানটান উত্তেজনায় ভরপুর জমজমাট এক লড়াই। রোববার ক্যাম্প ন্যুতেও এর ব্যতিক্রম ছিল না। গ্যালারিতে উপস্থিত ৯৮ হাজার দর্শক সে উত্তেজনা আরো বাড়িয়ে দেয়। অবশ্য প্রথমে গোল হজম করতে বসেছিল স্বাগতিকরা। ম্যাচের ১২ মিনিটে করিম বেনজেমার ক্রস থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর একটি শট ক্রসবারে লেগে ফিরে আসে।
রিয়াল না পারলেও ঘরের মাঠে দর্শকদের গোল উপহার দিতে খুব বেশি সময় লাগেনি বার্সার। ১৯ মিনিটে গোল করে স্বাগতিক দর্শকদের আনন্দের জোয়ারে ভাসান জেরেমি ম্যাথুই। বার্সার সেরা তারকা লিওনেল মেসির ফ্রি-কিক থেকে দারুণ এক হেডে রিয়ালের জালে বল জড়ান এই ফরাসি ডিফেন্ডার।
এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ উপভোগ করতে পারেনি বার্সা। ম্যাচের ৩১ মিনিটে রিয়ালকে ১-১ গোলে সমতায় ফেরান রোনালদো। ডি বক্সের বেনজেমার ‘ব্যাকহিল’ থেকে বল পেয়ে জালে জড়ান পর্তুগিজ তারকা। 
৪০ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। বার্সেলোনার ডি বক্সে জটলার মধ্যে থেকে গ্যারেথ বেল বল জালে পাঠিয়ে দেন। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফারি। ফলে ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।  
 
দ্বিতীয়ার্ধে আক্রমণ আর পাল্টা-আক্রমণে খেলা আরো জমে ওঠে। এরই মাঝে ম্যাচের ৫৬ মিনিটে চমৎকার নৈপুণ্যে বার্সাকে এগিয়ে (২-১) দেন সুয়ারেজ। মাঝ মাঠের আগে থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজের উড়ে আসা বল অনেকটা দৌড়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে রিয়াল গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে পরাস্ত করেন উরুগুইয়ান তারকা।
এরপর বাকি সময়ে রিয়ালের খেলোয়াড়রা খানিকটা মেজাজ হারালে বেশ কিছু আক্রমণ চালান বার্সার খেলোয়াড়রা। ৬৭ মিনিটে রিয়ালের পাঁচ খেলোয়াড়ের বাধা ডিঙিয়ে বল নিয়ে গেলেও ক্রসবারের অনেক উপর দিয়ে বল উড়িয়ে মারেন ব্রাজিল তারকা নেইমার। ৮৬ মেসির বাড়ানো বল থেকে শট নেন জরদি আলবা। কিন্তু দারুণ দক্ষতায় শটটি ঠেকিয়ে দেন ক্যাসিয়াস। ব্যবধান না বাড়লেও শেষ পর্যন্ত ঠিকই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন স্বাগতিক খেলোয়াড়রা। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া