adv
৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে বাংলাদেশের সেরা মাহমুদুল্লাহ-মুশফিক

Bangladesh+1নিজস্ব প্রতিবেদক : দুই মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে বিশ্বকাপে বাংলাদেশের সেরা পারফরমার মনে করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
বাংলাদেশের কোয়ার্টার-ফাইনালে পৌঁছানোর পেছনে দারুণ অবদান টানা দুটি শতক করা মাহমুদুল্লাহর। আর দলের প্রয়োজনের সময় বুক চিতিয়ে দাঁড়িয়ে যাওয়া মুশফিকের অবদানও কম নয়। বিশ্বকাপে বাংলাদেশের সেরা পারফরমার বেছে নিতে হলে মাহমুদুল্লাহ ও মুশফিককে বেছে নিতেন বলে জানান মাশরাফি।
বিশ্বকাপের ইতিহাসে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে শতক করেন মাহমুদুল্লাহ। ইংল্যান্ডের বিপক্ষে সেই শতকের পর নিউ জিল্যান্ডের বিপক্ষেও নিজের রান তিন অঙ্কে নিয়ে যান তিনি। বিশ্বকাপে ৬ ম্যাচে ৭৩ গড়ে ৩৬৫ রান করেন মাহমুদুল্লাহ।
মাহমুদুল্লাহর কথা আলাদাভাবেই বললেন দেশসেরা পেসার মাশরাফি। বিশ্বকাপে রিয়াদ অসাধারণ ছিল। সে খুব চাপের মধ্যে ছিল। ছেলেটাকে অনেক কিছুর মধ্য দিয়ে যেতে হয়েছে। তারপরও সে যেভাবে খেলেছে, তাতে এই বিশ্বকাপে কুমার সাঙ্গাকারার পরই তার নাম আসা উচিত। বিশ্বকাপ দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানা শ্রীলঙ্কার সাঙ্গাকারা টানা চারটি শতক করে ওয়ানডের ইতিহাস গড়েন।
ছয় ম্যাচে ৪৯.৬৬ গড়ে ২৯৮ রান করেন মুশফিক। বাংলাদেশের পঞ্চাশের বেশি রান করা ব্যাটসম্যানদের মধ্যে তার স্ট্রাইক রেটই সবচেয়ে বেশি। টানা তিনটি অর্ধশতক পাওয়া মুশফিকের প্রশংসা করে অধিনায়ক বলেন, গত তিন-চার বছর ধরে সে অসাধারণ খেলছে।
দুই তরুণ সৌম্য সরকার ও সাব্বির রহমানও পান অধিনায়কের প্রশংসা। সৌম্য ২৯.১৬ গড়ে ১৭৫ রান এবং সাব্বির ৩৬.৪০ গড়ে ১৮২ রান করেন।
সৌম্য সরকার বিশ্বকাপের আগে মাত্র একটা ওয়ানডে খেলেছে। বিশ্বকাপে সে হয়তো বড় স্কোর করতে পারেনি, কিন্তু ও যেভাবে ইনিংস শুরু করেছে তা ছিল দুর্দান্ত। রুম্মান (সাব্বির) খুব ভালো খেলেছে।
সতীর্থ দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদের পারফরম্যান্সে মুগ্ধ মাশরাফি। তরুণ তাসকিন ৩৬.১১ গড়ে নেন ৯ উইকেট আর রুবেল ৩৭.২৫ গড়ে নেন ৮ উইকেট।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া