adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমিফাইনালেও সেই ‘টাইগার শত্র“ গোল্ড

Semi-Final GAULDস্পোর্টস ডেস্ক : ইয়ান গোল্ড, ক্রিকেট বিশ্বে বিখ্যাত হলেও বাংলাদেশের কাছে এটি এখন কুখ্যাত এক আম্পায়ারের নাম। চলতি বিশ্বকাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে একাধিক বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে টাইগার ভক্তদের কাছে রীতিমতো শত্রু বনে গেছেন এই ইংলিশ আম্পায়ার। সঙ্গে পাকিস্তানের আম্পায়ার আলিম দারও রয়েছেন। তাদের বিরুদ্ধে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির কাছেও অভিযোগ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু খোদ আইসিসিই এই আম্পায়ারের পারফরম্যান্সে বেজায় খুশি! তাই তো সেমিফাইনালের ম্যাচেও অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয়েছে ইয়ান গোল্ডকে। আলিম দার সেমিতে জায়গা পাননি। কে জানে হয়তো, ফাইনালে তার জায়গা হলেও হতে পারে!
আসরের দুটি সেমিফাইনালের জন্য শনিবার ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে আইসিসি। সেখানেই প্রথম সেমিফাইনালের অন-ফিল্ড আম্পায়ারদের তালিকায় রয়েছে ইয়ান গোল্ডের নাম।
আগামী ২৪ মার্চ প্রথম সেমিফাইনাল ম্যাচটিতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে গোল্ড ছাড়াও অপর অন-ফিল্ড আম্পায়ারটি হলেন অস্ট্রেলিয়ার রড টাকার। থার্ড আম্পায়ার হিসেবে থাকছেন আরেক ইংলিশ আম্পায়ার নাইজেল লং। ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার ডেভিড বুন। আর চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ারই ব্রুস ওক্সেনফোর্ড।
আসরের দ্বিতীয় সেমিফাইনালে আগামী ২৬ মার্চ মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। এই ম্যাচের অন-ফিল্ড দুই আম্পায়ার হলেন- শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও ইংলিশ আম্পায়ার রিচার্ড ক্যাটলবোরাফ। থার্ড আম্পায়ের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার মারিয়াস এরাসমাস। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ইলিংওর্থ। আর ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক রঞ্জন মাদুগল।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া