adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেপ্টেম্বরে আসতে পারে অ্যাপল টিভি

aaaaডেস্ক রিপোর্ট : টিভি সার্ভিস নিয়ে আসছে অ্যাপল! এমন কথা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। এবার সম্ভাব্য একটা দিনক্ষণের ইশারাও পাওয়া গেল।
ওয়ালস্ট্রিট জার্নাল জানিয়েছে, ২৫টি চ্যানেল নিয়ে যাত্রা শুরু করতে পারে অনলাইন স্ট্রিমিংয়ের এই টিভি। এসব চ্যানেলের মধ্যে থাকছে এবিসি, সিবিএস, ফক্স, ইএসপিএনের মতো বড় নেটওয়ার্কের টিভি চ্যানেল।
আর অনলাইন স্ট্রিমিংয়ের অ্যাপল টিভির জন্য গ্রাহকদের প্রতিমাসে ৩০ থেকে ৪০ ডলার গুনতে হবে। আর ডিশ নেটওয়ার্ক থেকে পাওয়া ফিডের জন্য গুনতে হবে ২০ ডলার।
সেপ্টেম্বরে টিভি আসার সম্ভাবনা থাকলেও অ্যাপলের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। ওয়ালস্ট্রিট জার্নাল বলছে, আগামী জুনে এই ঘোষণা আসতে পারে।
অ্যাপল টিভির দর্শকরা তাদের আইফোন, আইপ্যাড থেকে সরাসরি টিভির চ্যানেগুলো দেখতে পারবে। এ ছাড়া আলাদা করে একটি সেট টপ বক্স পাওয়া যাবে, সেটা টিভির সাথে লাগিয়ে নিলে চ্যানেলগুলো দেখা যাবে।
টিভির এই ব্যবসা মাধ্যমটি অ্যাপলের জন্য একদমই নতুন। এই ব্যবসায় ভালো করতে হলে বড় ধরনের টিভি নেটওয়ার্কগুলোর সাথে যোগাযোগ গড়ে তুলতে হবে অ্যাপলকে। আর সেজন্যই এনবিসি ইউনির্ভাসালের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে অ্যাপল কর্তৃপক্ষ।
পাশাপাশি মার্কিন ক্যাবল অপারেটর সেবাদাতা প্রতিষ্ঠান ‘কমকাস্ট’-এর সাথেও এক বছর ধরে আলোচনা চালিয়ে যা”েছ তারা। কিন্তু দুই পক্ষ একসাথে কাজ করতে সম্মত হতে না পারায় অ্যাপল আলাদা করে এক্স ওয়ান ক্যাবল বক্স তৈরি করেছে টিভির জন্য।
তবে এই দুই প্রতিষ্ঠানের সহযোগিতা ছাড়া যুক্তরাষ্ট্রের বাজারে ভালো করতে পারবে না অ্যাপল।
অ্যাপল টিভির বড় প্রতিদ্বন্দ্বী হতে পারে সনির প্লে স্টেশন টিভি সার্ভিস। ৭৫টি চ্যানেল নিয়ে আসতে পারে এই সেবা যার জন্য প্রতি মাসে গ্রাহকদের দিতে হবে ৫০ থেকে ৮০ ডলার। তবে সনির পক্ষ থেকেও এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া