adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় ক্রিকেট বোর্ডের সাইট হ্যাক

news_imgডেস্ক রিপোর্ট : বাংলাদেশ ও ভারতের মধ্যকার কোয়ার্টার ফাইনাল খেলা নিয়ে বাংলাদেশকে তুচ্ছ-তাচ্ছিল্য করে বিভিন্ন ভারতীয় ব্যক্তিত্বের মন্তব্য আর ইউটিউবে ছাড়া বিদ্রুপাত্মক ভিডিও’র প্রতিবাদে ভারতের বিরুদ্ধে বাংলাদেশি হ্যাকারদের সাইবারযুদ্ধ এখনো অব্যাহত। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ হ্যাকার গ্র“প এবার হ্যাক করেছে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইট।
সুপার কিং গ্র“প নামের হ্যাকার গ্র“পটি ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটটি হ্যাক করে তাদের পেইজে লিখে দিয়েছে আমরা বাংলাদেশী হ্যাকার গ্র“প।
ইন্ডিয়ান ওয়েবসাইটে বাঘের থাবার ছবি এবং এর নিচে বিশ্বকাপে বাংলার ১৬ কোটি মানুষের আশার প্রতীক টাইগার দামাল ছেলেদের ছবি দিয়ে এর নিচে হ্যাকার গ্র“পটি আরো লিখেছে-“সম্মান দেখাতে শিখুন”। বাংলাদেশকে খাটো করার প্রতিবাদস্বরূপ ১৬ মার্চ রোববার থেকে ভারতে সাইবার হামলা শুরু করে বাংলাদেশি হ্যাকারা। দেশের শীর্ষ হ্যাকার সংগঠন ‘বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকার্স’এর আহ্বানে দেশের বেশ কয়েকটি হ্যাকার সংগঠন সম্মিলিতভাবে ভারতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ওয়েবসাইটে এই সাইবার হামলা চালাচ্ছে।
ভারতের বিরুদ্ধে এই সাইবার যুদ্ধের নাম দেওয়া হয়েছে ‘রাইজ অব দ্য টাইগার্স’। এ লক্ষ্যে ফেসবুকে একটি ইভেন্ট পেজও খুলেছে দেশী হ্যাকাররা। আর হ্যাকিং কার্যক্রম পরিচালনার জন্য তৈরা করা হয়েছে ‘রাইজ অব দ্য টাইগার্স-ডিডিওএস স্কোয়াড’ নামে ফেসবুকে বিশেষ একটি গ্রুপ । এ ছাড়া সাইবার যুদ্ধের ঘোষণা দিয়ে ইউটিউবে ভারতের উদ্দেশ্যে ভিডিও বার্তাও ছেড়েছে বাংলাদেশি হ্যাকারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া