adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কে এই হেলেনা জাহাঙ্গীর ?

15419425939ডেস্ক রিপোর্ট : ঢাকা উত্তর সিটি করপোরেশর এলাকার বিভিন্ন স্থানে হেলেনা জাহাঙ্গীর নামের এক মহিলার ছবি সম্বিলিত বিশাল আকারের বিলবোর্ড শোভা পাচ্ছে। বিলবোর্ড জুড়ে হেলেনা জাহাঙ্গীরের রঙ্গীন ছবি দেওয়া হয়েছে। ছবির নিচে লেখা রয়েছে,  ঢাকাকে জগত সেরা নগরীতে পরিনত করাই আমার অঙ্গীকার।
হেলেনা জাহাঙ্গীর নামের মহিলা ঢাকাকে জগত সেরা নগরীতে পরিণত করার কথা বলায় তিনি আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে একজন প্রার্থী বলে ধারনা করছেন অনেকেই। কিন্তু তিনি মেয়র প্রার্থী না ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থী হতে চা”েছন বিলবোর্ডে তা কিছু লেখা হয়নি।
হঠাত করে হেলেনা জাহাঙ্গীর নামের মহিলার ছবি সম্বিলিত বিলবোর্ড দেখে উতসুক জনতার মাঝে প্রশ্ন উঠেছে কে এই নারী? কি তার পরিচয়? তিনি আসলে কোন পথে নির্বাচন করতে চা”েছন সে প্রশ্নও দেখা দিয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, হেলেনা জাহাঙ্গীর নামের নারী আগে কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন না। তিনি মূলত একজন ব্যবসায়ী এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন। গত কয়েকদিন আগে একাধিক টিভি টকশোতে তাকে দেখা গেছে।
একাধিক সূত্র মতে, হেলেনা জাহাঙ্গীর ডিসিসি উত্তরে  মেয়র পদে নির্বাচন করতে আগ্রহী। ইতিমধ্যে তিনি নির্বাচনের হোমওয়ার্ক শুরু করেছেন। হেলেনা জাহাঙ্গীর শেষ পর্যন্ত যদি মেয়র পদে নির্বাচন করেন তাহলে ডিসিসিতে এটি হবে নতুন ইতিহাস। ১৯৯৪ সালে ডিসিসির প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে মেয়র পদে কোনও নারী প্রার্থী ছিলেন না। আওয়ামী লীগের প্রার্থী ছিলেন প্রয়াত মোহাম্মদ হানিফ। অপরদিকে বিএনপির প্রার্থী ছিলেন মির্জা আব্বাস। নির্বাচনে জয়ী হয়েছিলেন হানিফ। ডিসিসির দ্বিতীয় নির্বাচন হয় ২০০২ সালে। এই নির্বাচনে মেয়র পদে কোনও প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। বিএনপি প্রার্থী ছিলেন সাদেক হোসেন খোকা। অপরদিকে খোকার সঙ্গে নির্বাচনি লড়াই করেন ইসলামী আন্দোলনের এটিএম হেদায়েতুল ইসলাম। নির্বাচনে জয়ী হয়েছিলেন খোকা। এই নির্বাচনেও মেয়র পদে কোনও নারী প্রার্থী ছিলেন না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া