adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘সালাহ উদ্দিনের সন্ধান চেয়ে অবস্থান কর্মসূচি দিতে পারেন খালেদা জিয়া’

kawsar-pic_thereport24.com-1ডেস্ক রিপোর্ট : বিএনপির ‘নিখোঁজ’ যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে ফিরিয়ে দেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচিও দিতে পারেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
গুলশানের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে সোমবার রাত ১১টায় সাংবাদিকদের এ কথা জানান গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এর আগে তিনি রাত সোয়া ৯টার দিকে গুলশানের ৮৬ নম্বর রোডে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করেন।
ডা. জাফরুল্লাহ বলেন, মূলত আমি ম্যাডামের শরীর কেমন আছে তা দেখতে এসেছিলাম। উনি (খালেদা জিয়া) সালাহ উদ্দিনের জন্য খুব আপসেট আছেন। ম্যাডাম বলেছেন, সালাহউদ্দিন আমার ছেলের মতো। তাকে উঠিয়ে নেওয়া হয়েছে। এত দিনেও তার কোনো খোঁজ খবর পাওয়া যায়নি। এটা কোনো রাজনীতি হল? গুম করা কোনো রাজনীতি হতে পারে না। এটা এক ধরনের নৈরাজ্য।
চলমান আন্দোলন কর্মসূচি নিয়ে ম্যাডামের সঙ্গে কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘মূল আন্দোলন এখন হবে মূলত সালাহ উদ্দিনকে ফেরত পাওয়া নিয়ে। দরকার হলে উনি সালাহ উদ্দিনের জন্য অবস্থান কর্মসূচিও দিতে পারেন। উনি খুবই আফসেট আছেন সালাহ উদ্দিনের জন্য। একের পর এক গুম হচ্ছে। এটাকে সমর্থন করা যায় না।’
দীর্ঘদিন ধরে আন্দোলন চলছে- এ ব্যাপারে কোনো কথা হয়েছে কিনা তার সঙ্গে (খালেদা জিয়া) এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, না এ ব্যাপারে তার সঙ্গে কোনো কথা হয়নি। আমার সঙ্গে সারা সময় কথা হয়েছে শুধু সালাহ উদ্দিন এবং তার (খালেদা) শরীর কেমন আছে এ নিয়ে। এর বাইরে কথা হয়নি।
উল্লেখ্য, ১০ মার্চ রাত ১০টায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে একদল সাদা পোশাকধারী লোক রাজধানীর উত্তরার একটি বাড়ি থেকে দুই গৃহকর্মীসহ সালাহ উদ্দিন আহমেদকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে তার পরিবার ও বিএনপি। এখন পর্যন্ত তার খোঁজ পাওয়া যায়নি। সালাহ উদ্দিন আহমেদ নিরাপদ অবস্থানে থেকে বিএনপির মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছিলেন।
এদিকে সালাহ উদ্দিনের সন্ধান চেয়ে হাইকোর্টের স্মরণাপন্ন হন তার স্ত্রী সাবেক এমপি হাসিনা আহমেদ।
সোমবার বিচারপতি কে এম কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে সালাহ উদ্দিন আহমেদকে পাওয়া যায়নি বলে হাইকোর্টকে জানান এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দেওয়া প্রতিবেদনের ওপর শুনানি করেন। আদালত বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে খুঁজে বের করা সংক্রান্ত রুলের শুনানি আগামী ৮ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে আদেশ দেন। নিখোঁজ সালাহ উদ্দিনকে খুঁজে বের করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আইনি দায়িত্ব বলেও এ সময় আদালত মন্তব্য করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া