adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

Abdul-Hamid-1426504055নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় শিশু দিবস সফল করতে সব ধরনের প্রস্তুতি এখন শেষ। এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা।
মঙ্গলবার সকাল ১০টায় রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। তারা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এরপর রাষ্ট্রপতি ঢাকায় ফিরে আসবেন। 
গত রোববার প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-০২ এস এম খুরশিদ-উল আলম স্বাক্ষরিত গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো এক চিঠিতে জানা গেছে, বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিসৌধের পাবলিক প্লাজায় শিশু সমাবেশ ও আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন এবং বক্তব্য রাখবেন।

পরে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। এরপর একই স্থানে বইমেলার উদ্বোধন করবেন। দুপুরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধু ভবনে নামাজ আদায় ও মধ্যাহ্ন বিরতি করবেন। বেলা ৩টায় তিনি টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের সৌন্দর্যবর্ধন, ধোয়ামোছা ও মিলাদ মাহফিলের স্থান তৈরির কাজ শেষ হয়েছে। সাজানো হয়েছে নতুন করে। বঙ্গবন্ধুর সমাধিসৌধের পাবলিক প্লাজায় শিশু সমাবেশের জন্য বিশালাকৃতির প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। জেলা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে স্থানীয় ঠিকাদার প্রতিষ্ঠান এসব কাজ সম্পন্ন করেছে। জেলার বিভিন্ন রাস্তাঘাটে নির্মাণ করা হয়েছে তোরণ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া