adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মওকার জবাবে পাল্টা মওকা

muokaনিজস্ব প্রতিবেদক : আইসিসি ক্রিকেট বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। এরইমধ্যে ভারতীয় ক্রিকেট ভক্তরা একটি বিদ্রুপাত্মক ভিডিও ক্লিপ ইউটিউবে প্রকাশ করেছে। ভিডিওটি প্রচারের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। ‘মওকা মওকা’র ভিডিওর জবাব দিতে বাঙালি ক্রিকেট ভক্তরাও পাল্টা মওকা ভিডিও প্রকাশ করেছে। বাংলাদেশি তরুণদের এসব ভিডিওতে ভারতীয় মওকার দাঁতভাঙা জবাব দেয়া হয়েছে বলে মনে করেন অনেক ক্রিকেট ভক্ত। তারা ফেসবুক ও ইউটিউবে ভারতের তীব্র সমালোচনাও করেছেন।
তামান্না তাবাসুম লিখেছেন, ‘আওয়ার টাইগার রোর এগেইন! বেস্ট অব লাক মাই বাংলাদেশ’। মো. সিদ্দিকুল আলম লিখেছেন, ‘এবার খাইছি তোরে।’
বাংলাদেশ বিট ইন্ডিয়া বাই পাঁচ ইউকেটে ইন ওয়াল্ড কাপ ২০০৭; মওকা মওকা’ নামে ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করে নীল সালু লিখেছেন, ‘এইটা হলো আসল মওকা ২০০৭ বিশ্বকাপে ৫  ইউকেটে বাঁশ দেয়ার মওকা দেখুন। তানভীর অন্তু ইউটিউবে ‘নিউ মওকা’ নামে একটি ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘এই হইলো আসল ব্যাম্বু’। ভিডিওটির নিচে ইমদাদ হোসেন লিখেছেন, ‘সাবাস বাংলাদেশ। এগিয়ে যাও। মওকা মওকার উচিত শিক্ষা দেয়া হয়েছে।

মওকা মওকার জবাবে ইউটিউবে বাংলাদেশি তরুণরা বাংলা ও ইংরেজিতে মওকা মওকা নামে ডজন খানেক ভিডিও প্রকাশ করে নানা মন্তব্য জুড়ে দিয়েছেন। এদের মন্তব্যের সঙ্গে বিরোধ জানিয়েছে ভারতীয় ক্রিকেট ভক্তরা। তারা বাংলাদেশি মওকার সমালোচনাও করেছেন। এক ভারতীয় ক্রিকেট ভক্ত ইউটিউবে বাংলাদেশি মওকা মওকা ভিডিওর মন্তব্যে লিখেছেন,‘মওকার শোধ মাঠে নেয়া হবে। জবাবে বাংলাদেশি ক্রিকেট ভক্তরা লিখেছেন, ‘আসিস দেখে নেবো’।
গত ১৩ মার্চ নিউজিল্যান্ডের কাছে বাংলাদেশের হারের পর ‘মওকা মওকা’ নামে ইউটিউবে ভিডিও প্রকাশ করে ভারতীয় ক্রিকেট ভক্তরা। এই ঘটনার পরপরই অনলাইনে সমালোচনার তীব্র ঝড় বইতে থাকে। এই সমালোচনা নজরে আসার পর পেপসিকো ইন্ডিয়া রোববার বাংলাদেশের গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানিয়েছে, ভিডিওটি তৈরির সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই। কিন্তু তারপরও তাদেরও ক্ষতির মুখে পড়তে হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া