adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধুর ছবির পাশে ‘টাউট-বাটপারদের’ ছবি কাম্য নয়’

20120614-kader-460-400x240নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির পাশে ‘টাউট-বাটপার, চাঁদাবাজ, ভুমিদস্যু ও লুটেরাদের’ ছবি দেখে ব্যথিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এখন রাজনীতিতে আদর্শ নেই অভিযোগ করে তিনি বলেন, আমি ব্যথিত হই বিভিন্ন রাস্তায় বঙ্গবন্ধুর ছবির পাশে ‘চাঁদাবাজ, টাউট বাটপার, ভূমিদস্যু ও লুটেরাদের ছবি সম্বলিত ব্যানার, পোস্টার, ফেস্টুন ও বিলবোর্ড দেখে। এসব চাঁদাবাজ-টাউট-বাটপারদের ছবি বঙ্গবন্ধুর পাশে দেখতে চাই না।
মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শেখ মুজিবুর রহমানের ৯৬তম জš§দিন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এ সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। চিত্রনায়িকা দিলারা ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহি সদস্য সুজিত রায় নন্দি, ঢাকা মহানগরের সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, অভিনেত্রী ফাল্গুনী হামিদ প্রমুখ।
নেতাকর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশের সুযোগ নিয়ে এক ধরণের মানুষেরা এ অপকর্ম করে যাচ্ছে। তাদের সঙ্গে কোনও আপস নেই, নিবৃত করতে হবে। যেখানেই বঙ্গবন্ধুর পাশে চাঁদাবাজ, টাউট-বাটপার, ভূমিদস্যু ও লুটেরাদের ছবি সম্বলিত ব্যানার, পোস্টার, ফেস্টুন ও বিলবোর্ড দেখবেন, সেগুলো ছিড়ে ফেলবেন। তাতেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। আর একাজ (নিবৃত) যারা করবেন, তারাই হবেন বঙ্গবন্ধুর সত্যিকারের আদর্শের অনুসারী।
তিনি বলেন, ভাষণ-বক্তৃতা দিয়ে বঙ্গবন্ধুকে প্রতিষ্ঠত করার দরকার নেই, তিনি প্রতিষ্ঠিত হয়েই আছেন। এই মাটি যতদিন থাকবে, বঙ্গবন্ধুকে উতখাত করা যাবে না। বক্তৃতার চেয়ে বঙ্গবন্ধুকে আমরা কতটা অনুসরণ করি, এটাই মূল বিষয়। এখানকার ক’জনে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়েছি? বঙ্গবন্ধুর আত্মজীবনী অনুসরণই রাজনীতির জন্য যথেষ্ট। তাহলেই রাজনীতি আদর্শের দিকে যাবে, মূল্যবোধের দিকে যাবে। আজকের রাজনীতিতে আদর্শ নেই।
তিনি আক্ষেপ প্রকাশ করে বলেন, আমাদের রাজনীতি এতটাই প্রতিহিংসা পরায়ণ, অন্ধের মত আক্রোশের। এখানে কর্মসম্পর্ক কীভাবে গড়ে উঠবে? ওবায়দুল কাদের বলেন, একটা শ্রেণি বঙ্গবন্ধুকে হত্যা, শেখ হাসিনাকে হত্যাচেষ্টা ও জয়কে অপহরণ চেষ্টা করে কর্মসম্পর্কের পরিবেশ বিষাক্ত করেছে। বঙ্গবন্ধুর জš§দিনেও হরতাল-অবরোধ ডেকেছে। এরচেয়ে দুর্ভাগ্য আর কী হতে পারে?
বিএনপির সঙ্গে সংলাপের সম্ভাবনা নাকচ করে সেতুমন্ত্রী বলেন, আইএসের কর্মকাণ্ডের বিরুদ্ধে এলায়েন্স গঠন করে দমন করছে ওয়াশিংটন। বাংলাদেশে আইএস স্টাইলে কর্মকা­ করছে বিএনপি, তাদের সঙ্গে সংলাপ করে লাভ কি? সংলাপ করতে হলে সম্পূর্ণভাবে এই সন্ত্রাস-সহিংসতা বন্ধ করতে হবে। তারপর দেখা যাবে সংলাপ হবে কিনা!
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, অযৌক্তিক কর্মসূচি দিয়ে আন্দোলন যৌক্তিক পরিণতি নেওয়া যায় না। ভুল পথে ভালো ফল হয় না। এসময় তিনি দাবি করেন, বিএনপির আন্দোলন সরকার হটানোর জন্য নয়। তাদের আন্দোলন বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বিরুদ্ধে। তারা আন্দোলনের নামে নাশকতা করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া