adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাঠ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা – শ্রমীক লীগ নেতা গ্রেফতার

Shariatpur_thereport24.comডেস্ক রিপোর্ট : শরীয়তপুরের জাজিরায় সোমবার রাতে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে এক কাঠ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে হত্যা করে পালানোর সময় শ্রমিক লীগ নেতাসহ দু’জনকে আটক করেছে পুলিশ। ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় জাজিরা থানায় একটি হত্যা মামলা হয়েছে।
নিহতের চাচা দবির বেপারী মঙ্গলবার সকালে জানান, জাজিরা উপজেলার কাজিরহাটের কাঠ ব্যবসায়ী খিদির বেপারী ও তার চাচাতো ভাই মোস্তফা বেপারীর মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। উভয়পক্ষের মধ্যে মামলা-মোকদ্দমাও চলছে। এর জের ধরে খিদির বেপারী, আমির হোসেন বেপারী ও আনোয়ার হোসেন বেপারী জাজিরা সদর থেকে জমি রেজিস্ট্রি করে সোমবার সন্ধ্যায় বাড়ি ফিরছিলেন। তারা কাজিরহাট ব্রিজের কাছে পৌঁছলে একই সময় প্রতিপক্ষ মোস্তফা বেপারী ও মোবারক মোল্যা গংরা কোর্ট থেকে হাজিরা দিয়ে ওই পথে বাড়ি ফিরছিলেন। উভয় গ্রুপের সামনাসামনি দেখা হয়। এ সময় জাজিরা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন কাজী, মোস্তফা বেপারী ও মোবারক মোল্যাসহ কতিপয় সন্ত্রাসী খিদির বেপারী, তার ভাই আমির হোসেন বেপারী ও আনোয়ার হোসেন বেপারীর ওপর অতর্কিত হামলা চালায়। তাদের পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করা হয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে প্রথমে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক রোগীর অবস্থা খারাপ দেখে তাদের দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। 
ঢাকায় নেওয়ার পথে খিদির বেপারী (৩০) মারা যান। আহত আমির হোসেন বেপারী ও আনোয়ার হোসেন বেপারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
খিদির বেপারীর মৃত্যুর সংবাদ পেয়ে হামলাকারীরা বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ার সময় শরীয়তপুর-মাদারীপুর সীমান্তে জাজিরা থানা পুলিশ উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নূর হোসেন কাজী ও মোবারক মোল্যাকে আটক করে। এ ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
খিদির মোল্যার স্ত্রী ফাতেমা আকতার বলেন, ‘আমার স্বামীকে যারা নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে আমি তাদের বিচার চাই।’
জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম আলী মিয়া জানান, এ ঘটনায় নিহতের চাচা দবির বেপারী বাদী হয়ে নূর হোসেন কাজীসহ ৩৫ জনকে আসামি করে জাজিরা থানায় একটি হত্যা মামলা করেন। পালিয়ে যাওয়ার সময় শ্রমিক লীগ নেতাসহ দু’জনকে আটক করা হয়েছে। এ ছাড়া ময়নাতদন্তের জন্য লাশ শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া