adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব একাদশে মাহমুদ উল্লাহ

mahmudullahনিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে দুরন্ত ফর্মে আছেন বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদ উল্লাহ রিয়াদ। টানা দুই ইনিংসে সেঞ্চুরি করে  বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মাহমুদ উল্লাহ রিয়াদ নজরকাড়া পারফরমেন্স দেখিয়ে কিংবদন্তী অনেক ক্রিকেটারের প্রশংসার জোয়ারে ভাসছেন। এবার নিজের পারফরমেন্সের স্বীকৃতিও পেলেন তিনি। চলতি বিশ্বকাপে স্বপ্নের বিশ্ব একাদশে জায়গা করে নিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।
নিউজিল্যান্ডের বিখ্যাত পত্রিকা ‘দ্য নিউজিল্যান্ড হেরাল্ড’ ক্রিকেটারদের পারফরমেন্সের ভিত্তিতে বিশ্বকাপ চলাকালীন প্রতি সপ্তাহে ক্রিকেটের স্বপ্নের বিশ্ব একাদশ প্রকাশ করে আসছে। বিশ্বকাপে বিভিন্ন ক্রিকেটারদের পারফরমেন্সের ভিত্তিতেই ওই তালিকায় সংযোজন-বিয়োজন করছে তারা। চলতি সপ্তাহে এই তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।
আগের সপ্তাহের তালিকায় থেকে দুজন বাদ পড়েছেন ও নতুন দুজন সংযোজিত হয়েছেন। দক্ষিণ আফ্রিকার ডু প্লেসিসকে হটিয়ে এই তালিকায় জায়গা করে নিয়েছেন মাহমুদ উল্লাহ রিয়াদ। আর স্বদেশি টিম সাউদিকে হারিয়ে স্বপ্নের একাদশে জায়গা করে নিয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।
প্রতি শুক্রবার স্বপ্নের বিশ্ব একাদশে পরিবর্তন আনা হয়, সংযোজন-বিয়োজন করা হয়। বিশ্বকাপে অংশগ্রহণকারী খেলোয়াড়দের পারফরমেন্সের ভিত্তিতেই এটা করা হয়। বোলার, ব্যাটসম্যান ও অলরাউন্ডার ক্যাটাগরিতে খেলোয়াড়দের নির্বাচন করা হয়।
গত শনিবার প্রকাশিত নিউজিল্যান্ড হেরাল্ডের সর্বশেষ স্বপ্নের বিশ্ব একাদশ :
 শিখর ধাওয়ান (ভারত) ব্রেন্ডন ম্যাককুলাম (নিউজিল্যান্ড) বিরাট কোহলি (ভারত) এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা) মাহমুদুল্লাহ রিয়াদ (বাংলাদেশ), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), কোরি অ্যান্ডারসন (নিউজিল্যান্ড), ড্যানিয়েল ভেট্টোরি (নিউজিল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মোহাম্মদ সামি (ভারত) ও ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।
 

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া