adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

208697স্পোর্টস ডেস্ক : সব শঙ্কা উড়িয়ে দিয়ে সহজভাবেই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। নেপিয়ারে গ্র“প পর্বের শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ছয় উইকেটের জয় তুলে নেয় ক্যারিবীয়রা।

১৭৬ রানের লক্ষ্যটা ৩৬.২ ওভারের মধ্যে টপকে গেলে কোয়ার্টারে উঠে যাবে উইন্ডিজরা। রান রেটের এমন সমীকরণের ম্যাচে ৩০.৩ ওভার শেষেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা। ৫৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে অপরাজিত থাকেন জোনাথন কার্টার (৫০) ও দিনেশ রামদিন (৩৩)। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে হাফ সেঞ্চুরি তুলে নেন ২৭ বছর বয়সী কার্টার।
জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমনাত্মক হয়ে খেলেন ওয়েস্ট ইন্ডিয়ানরা। ওপেনার ডোয়াইন স্মিথ (১৫) ও ওয়ান ডাউনে নামা মারলন স্যামুয়েলস (৯) ফিরে গেলে দলের হাল ধরেন জনসন চার্লস ও কার্টার। দু’জন মিলে ৫৬ রানের পার্টনারশিপ গড়েন। 

দলীয় ১০৯ রানের মাথায় ফিফটি হাকানো চার্লসের (৫৫) বিদায়ের পর আন্দ্রে রাসেলের (৭) উইকেটটিও তুলে নেন আমজাদ জাবেদ। এরপর আর কোনো উইকেটের পতন ঘটেনি।
আমিরাতের হয়ে দু’টি করে উইকেট লাভ করেন মাঞ্জুলা গুরুজি ও আমজাদ জাবেদ।
এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। বাংলাদেশ সময় ভোর চারটায় ম্যাচটি শুরু হয়।
দলীয় ৪৬ রানে ছয় উইকেট হারালেও আমিরাতের হয়ে সপ্তম উইকেট জুটিতে হাল ধরেন আমজাদ জাবেদ ও নাসির আজিজ। দু’জনের ১০৭ রানের পার্টনারশিপে ভর করে সবকটি উইকেটে হারিয়ে ১৭৫ রান তোলে আমিরাত।
আমিরাতের হয়ে জাবেদ ও নাসির দু’জনই হাফ সেঞ্চুরি তুলে নেন। দলীয় ১৫৩ রানের ব্যক্তিগত ৫৬ রান করে আন্দ্রে রাসেলের বলে সাজঘরে ফেরেন জাবেদ। ৬০ রান করা আজিজকে ফেরান মারলন স্যামুয়েলস।
ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডারের বোলিং তান্ডবে রীতিমত বিধ্বস্ত হয় আমিরাত। আমিরাত ওপেনার আন্দরি বিরেঙ্গারকে (৭) ফিরিয়ে উইকেট পতনের সূচনা করেন হোল্ডার। তার দ্বিতীয় শিকারে পরিণত হন কৃষ্ণ চন্দ্রন (০)। আরেক ওপেনার আমজাদ আলীকে (৫) এলডব্লুর ফাঁদে ফেলে তৃতীয় উইকেটটিও তুলে নেন এই ডানহাতি মিডিয়াম-ফাস্ট বোলার। 
এরপর চতুর্থ পঞ্চম উইকেটে ব্যাটিংয়ে নামা খুররাম খান (৫) ও শায়মান আনোয়ারকে (২) ক্লিন বোল্ড করে দুই উইকেট তুলে নেন জেরম টেইলর। ছয় রান করা স্বপ্নিল পাতিলকে ফিরিয়ে নিজের চতুর্থ উইকেট পূরণ করেন ২৩ বছর বয়সী হোল্ডার।
এদিকে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল ইনজুরির কারণে আজ দলে নেই। তার জায়গায় খেলেছেন জনসন চার্লস। এর আগে ড্যারেন ব্রাভো ইনজুরি আক্রান্ত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ায় দলে ডাক পেয়েছিলেন চার্লস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া