adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সংকট নিরসনের চাবিকাঠি সরকারের হাতে’

vlcsnap-2015-03-13-19h55m26s88নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদে পঞ্চদশ সংশোধনী বাতিল ও সরকারকে পদত্যাগ করে অবিলম্বে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার আহবান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এজন্যে তিনি সংলাপে বসার তাগিদ দিয়েছেন। গুলশান কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে বেগম জিয়া বলেন, সংকট নিরসনের চাবিকাঠি সরকারের হাতে। সমঝোতার মাধ্যমে সরকার সংলাপে বসে সংকট সমাধানে এগিয়ে আসতে পারে। নাহলে পরিস্থিতির কোনো উন্নতি হবে না। তিনি বলেন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি উত্তরণে কোনো উদ্যোগ নেয়নি সরকার।

অধিকার আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রাখার ঘোষাণা দিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শুক্রবার বিকেলে দলের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। বেগম খালেদা জিয়া বলেন, এ আন্দোলন কোন ব্যক্তির বিরুদ্ধে ব্যক্তির বা কোন দলের বিরুদ্ধে দলের আন্দোলন নয়, এ আন্দোলন আদর্শের আন্দোলন। মানুষের অধিকার আদায়ের আন্দোলন। সাহসিকতার সাথে এ আন্দোলন চালিয়ে যেতে পারলে অচিরেই তা সফল হবে। এ সময় তিনি দেশের চলমান রাজনৈতিক সংকটের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগকে দায়ী করেন।

বেগম জিয়া বলেন, দেশের চলমান রাজনৈতিক ও সাংবিধানিক সংকটের জন্য ক্ষমতাসীনরা বিশেষত শেখ হাসিনাই দায়ী। সংবাদ সম্মেলনের শুরুতেই স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণ করেন খালেদা জিয়া। এ সময় ক্ষমতাসীনদের কঠোর সমালোচনা করেন তিনি। সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত ছিলেন।
এই সংবাদ সম্মেলনের মাধ্যমে খালেদা জিয়া দীর্ঘ ৫২ দিন পর সাংবাদিকদের মুখোমুখি হলেন। গত ৩ জানুয়ারি থেকে নিজের কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি প্রধান। ৫ জানুয়ারি থেকে টানা অবরোধ কর্মসূচির পাশাপাশি দফায় দফায় হরতাল কর্মসূচি পালন করছে তার দল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া