adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুদ্ধ মহড়া ‘লিমা’য় অংশ নিচ্ছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ আবু বকর

lima-1426220310ডেস্ক রিপোর্ট : ‘লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম অ্যান্ড অ্যারোস্পেস এক্সিবিশন’ বা ‘লিমা ২০১৫’ শীর্ষক আন্তর্জাতিক সমরাস্ত্র প্রদর্শনী ও যুদ্ধ মহড়ায় অংশ নিচ্ছে চট্টগ্রাম নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘আবু বকর’।
 
আগামী ১৭ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত মালয়েশিয়ায় এই বিশেষ মহড়াটি অনুষ্ঠিত হবে। মহড়ায় অংশ নেওয়ার লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ আবু বকর বৃহস্পতিবার মালয়েশিয়ার উদ্দেশে চট্টগ্রাম বন্দর জেটি ত্যাগ করেছে।
 
চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আখতার হাবীব জানান, মালয়েশিয়ার এই মহড়ায় বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, রাশিয়াসহ বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান ও সামরিক কর্মকর্তাদের অংশগ্রহণে মেরিটাইম ও মহাকাশবিষয়ক সেমিনার এবং ফ্লিট রিভিউ অনুষ্ঠিত হবে।
 
এদিকে বৃহস্পতিবার বানৌজা আবু বকরকে বিদায় জানাতে নৌবাহিনীর রেওয়াজ অনুযায়ী বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আখতার হাবীব, স্থানীয় নৌ কর্মকর্তা, জাহাজে অবস্থানরত কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ আনুষ্ঠানিক বিদায় জানান যুদ্ধ জাহাজ আবু বকরকে।
 
নৌবাহিনী জানিয়েছে, বানৌজা আবু বকরের অধিনায়ক ক্যাপ্টেন এম মাহমুদুল মালেকের নেতৃত্বে জাহাজটিতে ১৭ কর্মকর্তা, ১১ শিক্ষানবিশ কর্মকর্তা, ১৭২ নাবিক রয়েছেন। মহড়া শেষে দেশে ফেরার পথে ‘আবু বকর’ মায়ানমারের ইয়াংগুন বন্দরে দুদিনের শুভেচ্ছা সফরে যাবে। 
৩১ মার্চ যুদ্ধ জাহাজটি চট্টগ্রাম বন্দরে ফেরার কথা রয়েছে। আন্তর্জাতিক মহড়া ও শুভেচ্ছা সফরে অংশগ্রহণের মাধ্যমে বন্ধুপ্রতিম দেশগুলোর সঙ্গে কূটনৈতিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেছেন চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আখতার হাবীব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া