adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মংলায় ভবন ধসে ৭ লাশ উদ্ধার, নিহতদের লাখ টাকা অনুদান

mongla-14262170411ডেস্ক রিপোর্ট : মংলা শিল্প এলাকায় ভবন ধসের ঘটনায় এখন পর্যন্ত ৭ লাশ উদ্ধার করা হয়েছে। সেনাকল্যাণ সংস্থার পক্ষ থেকে নিহতদের ১ লাখ টাকা অনুদান এবং আহতদের সুচিকিৎসার দায়িত্ব নেয়ার ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া সকালে নিহত ৬ জনের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দিয়েছে জেলা প্রশাসন।
এদিকে, আজ শুক্রবারও উদ্ধার তৎপরতায় কাজ করছে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও সেনাবাহিনীর সদস্যরা। সকালে নিহত ৬ জনের লাশ ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আহত ৪৭ জন খুলনা ও মংলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে আনুমানিক পৌনে একটার দিকে মংলায় সেনা কল্যাণ সংস্থার মংলা সিমেন্ট কারখানার নির্মাণাধীন ৫ তলা ভবনের ছাদ ঢালাইয়ের সময় হঠাত ধসে পড়ে। সেসময় সেখানে অন্তত দু’শ শ্রমিক কাজ করছিলো।
মংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ইতোমধ্যে জেলা প্রশাসনের মাধ্যমে ঘোষণা করা হয়েছে মৃতদের পরিবারকে ২০ হাজার টাকা করে অর্থ সাহায্য দেয়ার। আর আমরা তাতক্ষণীকভাবে সেটা করেছি।

মংলা সিমেন্ট ফ্যাক্টরি উপ-পরিচালক বলেছেন, এই দুর্ঘটনায় নিহত প্রত্যেক পরিবারের জন্য ক্ষতিপূরণ হিসেবে ১ লক্ষ টাকা করে অনুদান হিসেবে দেয়া হচ্ছে। আর আহত সকল শ্রমিকের সুচিকিতসার সকল দায়িত্বভার আমরা নিয়েছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া