adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মংলায় নির্মাণাধীন ভবন ধস -৫ শ্রমিকের লাশ উদ্ধার

Untitled-1ডেস্ক রিপোর্ট : জেলার মংলায় সেনাকল্যাণ সংস্থার সিমেন্ট কারখানার নির্মাণাধীন একটি ভবন ধসে শতাধিক শ্রমিকের হতাহতের আশঙ্কা করা হচ্ছে। ইতোমধ্যে ৬ শ্রমিকের লাশ উদ্ধার করে মংলা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে আনা হয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।
মংলা বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সুফল পাঁচ শ্রমিকের লাশ উদ্ধারের বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, ধসে পড়া ভবনের মধ্যে আটকা পড়েছেন অসংখ্য শ্রমিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।
মংলা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক চিকিতসক ডা. আসাবুল্লাহিল গালিব জানান, দুর্ঘটনার পর তিনি মংলা বন্দর হাসপাতালে গিয়ে পাঁচজনের লাশ দেখেছেন।
স্থানীয় ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রাজ্জাক ধসে পড়া ভবন ঘুরে এসে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে জানান, নির্মাণাধীন ওই ভবনের নিচে আটকা পড়েছেন প্রায় দেড়শ শ্রমিক। এর মধ্যে অর্ধশতাধিক শ্রমিকের নিস্তেজ শরীর তিনি দেখতে পেয়েছেন।
তিনি আরও জানান, ভবন ধসের পর সেখান থেকে ৩০ শ্রমিককে জীবিত উদ্ধার করা হয়েছে।
নির্মাণাধীন ওই কারখানায় কাজ করছিলেন ১৮০ শ্রমিক। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলেও জানান তিনি।
উদ্ধার হওয়া শ্রমিকরা জানান, সেনাকল্যাণ ভবনের নির্মাণাধীন ১০ নম্বর ভবনের চতুর্থ তলার ছাদের ঢালায়ের কাজ চলছিল। এ সময় ভবনটিতে ১৮০ শ্রমিক কাজ করছিলেন। হঠাত ভবনটি ধসে পড়ে।
তারা আরও জানান, আহত অন্তত ৩০ শ্রমিককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা ভেতরে আটকা পড়েছেন।
খবর পেয়ে স্থানীয় প্রশাসন, ফায়ার সার্ভিস ও কোস্ট গার্ডের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার ততপরতা শুরু করেছেন। নৌবাহানীর সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন।
সেনা কল্যাণ সংস্থার মালিকানায় ১৯৯৪ সালে পশুর নদীর তীরে প্রতিষ্ঠিত মংলা সিমেন্ট ফ্যাক্টরি এলিফ্যান্ট ব্র্যান্ড নামে সিমেন্ট বাজারজাত করে আসছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া