adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধরপাকড় চলছে সৌদি আরবে : আতঙ্কে প্রবাসী বাংলাদেশিরা

soudi_72323আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় শুরু করেছে দেশটির প্রশাসন। প্রতিদিই চলছে তাদের অভিযান। এতে গড়ে আটক হচ্ছেন প্রায় সাড়ে ১২শ’ অভিবাসী। তবে এ পর্যন্ত কতজন বাংলাদেশি আটক হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছুই জানা যায়নি।
বৃহস্পতিবার দেশটির প্রভাবশালী গণমাধ্যম আরব নিউজ সূত্রে ধরপাকড়ের বিষয়টি জানা গেছে। পত্রিকাটি জানায়-আবাসন ও শ্রমআইন লঙ্ঘনের অপরাধে এই অভিবাসীদের আটক করা হচ্ছে।
সৌদি পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা মেজর জেনারেল আব্দুল আজিজ বিন ওসমান আল-সুলি আরব নিউজকে জানান, উপ-প্রধানমন্ত্রী ডেপুটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নাইফের তত্ত্বাবধানে এই অভিযান চলছে। আটকৃতদের ৪০ হাজার লোক ধারণক্ষম সেমুসি নির্বাসনকেন্দ্রে রাখা হচ্ছে বলেও জানান তিনি।
এছাড়া আটককৃতদের মধ্যে এক লাখ দুই হাজার অবৈধ শ্রমিককে নিজ নিজ দেশে ফেরত পাঠানোর জন্য সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স প্রস্তুতি সম্পন্ন করেছে বলেও জানান মেজর জেনারেল আল-সুলি।
পাসপোর্ট বিভাগের উপ-মহাপরিচালক দাইফা বিন সাত্তাম আল হোয়াইফি বলেন, গত পাঁচ মাসে আবাসন এবং শ্রমআইন লঙ্ঘনের দায়ে এক লাখ ১০ হাজার অভিবাসীকে আটক করা হয়েছে।
তবে এ পর্যন্ত কতজন বাংলাদেশি আটক হয়েছেন সে বিষয়ে বিস্তারিত কিছুই জানা যায়নি। এদিকে এ অভিযান নিয়ে সৌদি প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ব্যাপক আতঙ্ক দেখা দিয়েছে।
সূত্র : আরব নিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া