adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডি ভিলিয়ার্সের ছক্কার রেকর্ড

208385 (1)স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে এবারের বিশ্বকাপ যেন শুধু রেকর্ড গড়ার জন্যই। একের পর এক রেকর্ড গড়ে আগের সব বিশ্বকাপকে পেছনে ফেলে দিচ্ছে এবারের বিশ্বকাপ। সর্বোচ্চ দলীয় স্কোর, সর্বোচ্চ ব্যাক্তিগত স্কোর, টানা সেঞ্চুরি, দ্রুততম সেঞ্চুরি কিংবা হাফ সেঞ্চুরির সঙ্গে এবার যোগ হচ্ছে এক বিশ্বকাপে সর্বোচ্চ ছক্কার রেকর্ডও।

আরব আমিরাতের বিপক্ষে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি ছুঁতে না পারা প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স আক্ষেপ ভুলতে পারেন অন্য একটি রেকর্ডের কথা চিন্তা করে। ৯৯ রান করার পথে চারবার বলকে গ্যালারিতে আছড়ে ফেলেন প্রোটিয়া অধিনায়ক। এই চার ছক্কায় বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ২০টি ছক্কা মারার রেকর্ড গড়ে ফেললেন ডি ভিলিয়ার্স।

এর আগে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের। ২০০৭ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বাম হাতি উদ্বোধনী ব্যাটসম্যান হেইডেন ১৮ ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েছিলেন। এবারের আসরের প্রথম পাঁচ ম্যচে ১৮ ছক্কা হাঁকিয়ে তার রেকর্ড স্পর্শ করেন ওয়েস্ট ইন্ডিজের বাম হাতি ব্যাটসম্যান গেইল।

জিম্বাবুয়ের বিপক্ষে ২৫ রান করার পথে প্রথম ছক্কাটি হাঁকান ডি ভিলিয়ার্স। তবে ভারতের বিপক্ষে ৩০ রান করার পথে একবারও বল উড়িয়ে সীমানা পার করতে পারেননি তিনি।

প্রথম দুই ম্যাচে মাত্র একটি ছক্কা হাঁকানো ডি ভিলিয়ার্স পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অপরাজিত ১৬২ রানের ঝড়ো ইনিংস খেলার পথে আটবার বল উড়িয়ে সীমানা পার ফেলেন গ্যালারিতে। আয়ারল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে ২৪ রান করার পথে দুটি ছক্কা মারেন ডি ভিলিয়ার্স। আর পাকিস্তানের বিপক্ষে ৭৭ রান করার পথে মারেন ৫টি ছক্কা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া