adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সুন্দর সেলফি তোলার কৌশল

selfie-1426155790ডেস্ক রিপোর্ট : এখন সেলফির যুগ। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম, গুগল প্লাস খুললেই দেখা যায় নানা ধরনের সেলফি ছবি। কিন্তু সব সময় সব সেলফি ভালো হয় না। সুন্দর সেলফি তুলতে হলে কিছু কৌশল অবলম্বন করা প্রয়োজন। জেনে নিন সুন্দর সেলফি তোলার কিছু কৌশল।
 
* অনেক সেলফিতে দেখা যায়, আপনাকে সুন্দর দেখাচ্ছে, কিন্তু সেলফির ব্যাকগ্রাউন্ডটি খারাপ। এই কারণে পুরো সেলফিটিই নষ্ট হয়ে যায়। তাই সেলফি তোলার আগে ব্যাকগ্রাউন্ডটি ঠিকঠাক আছে কি না, সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখুন।

* মুখের ওপর আলো না পড়লে সুন্দর দেখাবে না সেলফি। সকালের আলো অথবা বিকেলে সূর্য অস্ত যাওয়ার ঠিক আগের মুহূর্তের সূর্যালোক সেলফি তোলার জন্য আদর্শ।

* সেলফি তোলার সময় চুপচাপ না থেকে, একটু অন্য রকম করা, যেমন সারপ্রাইজ হওয়ার ভঙ্গি কিংবা একটু জিভ বের করে মজা করা, এসব বিষয় সেলফিতে আরও সৌন্দর্য যোগ করে।

* বন্ধুদের নিয়ে একসঙ্গে সেলফি করলে সেটা সবচেয়ে ভালো হয়। জর্জিয়ার ইনস্টিটিউট অব টেকনোলজির এক গবেষণায় বলেছে, বন্ধুদের সঙ্গে ছবি তুললে আপনার ভাবমূতি ৩৮ শতাংশ বেশি ফুটে উঠে।

* সেলফি তোলার ক্ষেত্রে ফোনের পেছনের ক্যামেরাটিকেই বেশি ব্যবহার করুন। কারণ পেছনের ক্যামেরাটিই মূল ক্যামেরা এবং এতে ছবি অনেক ভালো আসে।

* যারা মোটা তারা ক্যামেরা ওপরের দিকে তুলে মুখটা উঁচু করে ধরুন, তারপর ছবি তুলুন। এতে রোগা দেখাবে। আর যারা চিকন তারা ক্যামেরা নিচে ধরুন একটু। এতে মোটা দেখাবে।

* আপনার মোবাইলটিকে ঠিক কোন অ্যাঙ্গেলে ধরলে ফ্রেমটা ঠিকভাবে আসবে তা ভালো করে খেয়াল করে নিন। নিজেকে কতটুকু দেখা চান, সেটা ভেবেই ক্যামেরা ধরুন। প্রয়োজনে বেশ কয়েকটি অনুশীলন সেলফি তুলে প্র্যাকটিস করে নিন।
 
* একেবারে সোজা হয়ে সেলফি তুলবেন না। সেলফিতে যত বেশি আপনি মুখের এক্সপ্রেশন সুন্দর দেবেন, তত সুন্দর দেখাবে সেলফি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া