adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাড়ি পরা শিখবেন স্মার্টফোনেই

app-1425985531ডেস্ক রিপোর্ট :  : বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশের নারীদের ঐতিহ্যবাহী ও নিত্যনৈমিত্তিক পরিধেয় বস্ত্র শাড়ি। একইসঙ্গে বিভিন্ন অনুষ্ঠানের সবচেয়ে উপযোগী পোশাকও।
শাড়ি পরাকে উৎসাহিত করতে স্মার্টফোন ও ট্যাবলেট ব্যবহারকারীদের জন্য অভিনব অ্যাপ তৈরি করেছে রেভারি করপোরেশন। ‘হাউ টু ওয়্যার অ্যা শাড়ি’ নামের এ অ্যাপটি দেখানো হয়েছে কীভাবে শাড়ি পরতে হয়। তাতে কুঁচি দেয়া থেকে শুরু করে ঘোমটা পর্যন্ত গ্রাফিক্স দিয়ে দেখানো হয়েছে সবকিছু।
 
এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর নাসিমা আক্তার নিশা বলেন, ‘শাড়ি আমাদের এবং এই সাব-কন্টিনেন্টের নারীর একটি স্টেটমেন্ট। কোন স্টাইলের শাড়ি কীভাবে পরতে হবে, তা অ্যাপটিতে দেখানো হয়েছে। এই অ্যাপসে বিভিন্ন স্টাইলে শাড়ি পরার সঙ্গে নানা রকমের মিউজিক সেট করা আছে। কেবল শাড়ি পরা দেখলে একঘেঁয়েমি চলে আসতে পারে। তাই এই উদ্যোগ নেয়া হয়েছে।’
 
তিনি আরও বলেন, ‘আমাদের দেশে আজকাল মেয়েরা বেশ ফ্যাশন সচেতন। তারা বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন স্টাইলে শাড়ি পরতে চান। মূলত তাদের জন্যই এই অ্যাপস। অ্যাপটির মাধ্যমে সহজেই জানা যাবে বিভিন্ন স্টাইলে শাড়ি পরার নিয়ম।’
 
বিনা মূল্যের এই অ্যাপটিতে নিভি, বাঙালি, রাজস্থানি, কুর্গি, মারমেইডসহ বেশ কয়েকটি স্টাইলে শাড়ি পরার নিয়ম দেখানো হয়েছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া