adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বাংলাদেশ সফর বাতিল

full_1675193178_1426009636স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের পর পরই (আগামী এপ্রিলে) বাংলাদেশ সফর করার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। তবে এই সফরটি নিয়ে বেশ দোদুল্যমনতা তৈরী হয়েছিল আগেই। গত অক্টোরে যখন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান বাংলাদেশ সফরে এসে কয়েকটি শর্ত জুড়ে দিয়েছিলেন, তখন।
শুধু সেই শর্তের বেড়াজালই নয়, বিসিবির ঘনিষ্ট এক সূত্রে জানা গেছে, দু’দেশের কূটনৈতিক সম্পর্কের অবনতির জের ধরে শেষ পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে বিসিবিকে সফরে না আসার কথা জানিয়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য, পিসিবি চেয়ারম্যান বাংলাদেশ সফর নিয়ে আগেই যেসব শর্ত জুড়ে দিয়েছিলেন, সেগুলো হলো- এই সিরিজ থেকে অর্জিত লভ্যাংশের ৫০ শতাংশ তাদের দিতে হবে। একই সঙ্গে বাংলাদেশ ‘এ’ দল এবং অনুর্ধ্ব-১৯ দলকে পাকিস্তান সফরে পাঠাতে হবে।
রোববার ভারতের জি নিউজ পিসিবি চেয়ারম্যানের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করে। সেখানে পিসিবি চেয়ারম্যান বলেছিলেন, ‘সমঝোতা না হলে পাকিস্তান এই সফর বাতিলও ঘোষণা করতে পারে।’
তবে, এ বিষয়ে আরও আলাপ-আলোচনার সুযোগ ছিল। কিন্তু, দু’দেশের কূটনৈতিক সম্পর্ক অবনতি হওয়ার প্রভাবে শেষ পর্যন্ত ভেস্তেই গেলো দু’দেশের মধ্যকার অনুষ্ঠিত দ্বি-পাক্ষিক সিরিজটি।
২টি টেস্ট, ৩টি ওয়ানডে এবং ১টি টি২০ ম্যাচের পুর্নাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরের কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের।

 
 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া