adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আরফিন রুমির দ্বিতীয় বিয়ের মামলা খারিজ

2278-e1410447900501-300x168নিজস্ব প্রতিবেদক : কণ্ঠশিল্পী আরফিন রুমির বিরুদ্ধে প্রথম স্ত্রীর অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করার অভিযোগের মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত।
বুধবার মহানগর ম্যাজিস্ট্রেট আনোয়ার ছাদাত আসামি আরফিন রুমির উপস্থিতিতে ওই খারিজ আদেশ দেন। এর আগে আরফিন রুমির সঙ্গে আদালতের বাইরে মামলার বাদীর আপোস নিষ্পত্তি হয়। তার ভিত্তিতে আজকের এ মামলাটিসহ আসামির বিরুদ্ধে করা মোট তিনটি মামলাই খারিজ করে দিলেন আদালত।
এ বছরের ৩০ এপ্রিল আরফিন রুমির প্রথম স্ত্রী লামিয়া ইসলাম অনন্যা মহানগর ম্যাজিস্ট্রেট কেশব রায় চৌধুরীর আদালতে এই মামলাটি করেন।

মামলায় দ্বিতীয় বিয়ের কাবিননামা দাখিল করার পাশাপাশি ওই বিয়ের কাজি মাওলানা মো. নাছির উদ্দিনকে এ মামলায় সাক্ষিও করা হয়। গত ২০০৮ সালের ১৭ এপ্রিল আরফিন রুমির সঙ্গে বিয়ে হয় লামিয়া ইসলাম অনন্যার। ২০১০ সালের ২৯ সেপ্টেম্বর তাদের একটি ছেলে সন্তানের জন্ম হয়।

মামলায় অভিযোগ করা হয়, বিয়ের পর থেকেই রুমি লামিয়ার পরিবারের কাছে যৌতুক দাবি করে আসছিল। যৌতুক না দেয়ায় রুমি ২০১২ সালের ২৪ অক্টোবর আমেরিকা প্রবাসী কামরুননেসাকে দ্বিতীয় বিয়ে করে।
লামিয়া আরও বলেন, দ্বিতীয় বিয়ের জন্য রুমি তার কিংবা সালিশি পরিষদের কোন অনুমতি নেয়নি। আর প্রথম স্ত্রী কিংবা সালিশি পরিষদের অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করা ১৯৬১ সনের মুসলিম পারিবারিক আইনের ৬(৫)(বি) ধারার অপরাধ।
এর আগে ২০১৩ সালের ১২ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর থানায় লামিয়ার করা মামলায় মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিংয়ের নিজ বাসা থেকে ভাই এস এম ইয়াসিন রনিসহ গ্রেপ্তার হন রুমি। ওইদিনই তাদেরকে শর্ত সাপেক্ষে জামিন দেন আদালত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া