adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিজিত হত্যার আলামত এফবিআই ল্যাবে পাঠানোর নির্দেশ আদালতের

OVAIZAT-1425989272নিজস্ব প্রতিবেদক : অভিজিত হত্যায় উদ্ধার করা আলামত যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত অভিজিতের ডিএনএ পরীক্ষারও নির্দেশ দেন।  
মঙ্গলবার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিকাশ কুমার সাহা পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে এ নির্দেশ দেন।
সোমবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম জানিয়েছিলেন, ‘চলতি সপ্তাহে অভিজিৎ হত্যায় উদ্ধার করা আলামতগুলো এফবিআই ল্যাবে পরীক্ষার জন্য পাঠাতে আদালতে আবেদন করা হবে। আদালতের অনুমতি সাপেক্ষে সেগুলো পাঠানোর জন্য এফবিআইয়ের কাছে হস্তান্তর করা হবে।’
 
ঘটনাস্থল  থেকে পুলিশ কয়েকটি পুরোনো পত্রিকা, একটি ব্যাগ ও পড়ে থাকা দুটি চাপাতি উদ্ধার করে। ব্যাগের মধ্যে একটি জিনসের প্যান্ট ও কয়েকটি প্যারাসিটামল জাতীয় ট্যাবলেট পাওয়া যায়।
 
গত ২৬ ফেব্র“য়ারি রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অভিজিৎ রায় নিহত হন। ঘটনার পরদিন বাদী হয়ে অভিজিতের বাবা অজয় রায় শাহবাগ থানায় একটি মামলা করেন। পরে মামলাটি গোয়েন্দা বিভাগে হস্তান্তর করা হয়। মামলার অধিকতর তদন্ত করতে মার্কিন তদন্ত সংস্থা এফবিআই আগ্রহ প্রকাশ করে। বাংলাদেশের অনুমোদন সাপেক্ষে চার সদস্যের এফবিআই প্রতিনিধিদল ঢাকায় আসে। মামলার তদন্ত করতে গিয়ে উদ্ধার করা আলামতগুলো যুক্তরাষ্ট্রে পরীক্ষার জন্য আগ্রহ দেখায় এফবিআই। এ কারণেই গোয়েন্দা কর্মকর্তারা অনুমতির জন্য আদালতে আবেদন করেন।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া