adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাদা অনেক আনন্দিত – তবুও বাংলাদেশ নিয়ে ভয়

Shourav-1425966831ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ দলের উচ্ছ্বসিত প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বাঙালিবাবু সৌরভ গাঙ্গুলি। দাদা বলেছেন, ‘বাংলাদেশ দল ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে দেখিয়ে দিয়েছে তারা যে কোনো কিছু ঘটাতে সক্ষম।’
এ জন্য কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের সম্ভাব্য প্রতিপক্ষ হতে যাওয়া ভারতের সঙ্গে ম্যাচ নিয়েও তিনি শঙ্কা প্রকাশ করেছেন। মঙ্গলবার নিউজিল্যান্ডের হ্যামিলটনে ভারত-আয়ারল্যান্ড ম্যাচ চলাকালে বাংলাদেশ বেতারের কমেন্ট্রি বক্সে হাজির হয়ে সৌরভ গাঙ্গুলি বলেছেন, ‘আমাদের আপনারা বেশি কষ্ট দেবেন না।’ সেখানে তিনি কথা বলেন বেতারের ধারাভাষ্যকারদের সঙ্গে।
 
এসময় বাংলাদেশ দলের উচ্ছ্বসিত প্রশংসা করেন সৌরভ গাঙ্গুলি। তিনি বলেন, ‘বাংলাদেশ দলে মাহমুদউল্লাহ এক অসাধারণ খেলোয়াড়। তাকে এতদিন দলের শেষের দিকে খেলানো হয়েছে। কিন্তু এখন গোড়ার দিকে খেলছেন, এটি একটি ভালো সিদ্ধান্ত।’
 
মাহমুদউল্লাহকে সাকিব-তামিমের চেয়েও ভালো ব্যাটসম্যান বলে আখ্যা দেন ভারতীয় ক্রিকেটের এই সাবেক অধিনায়ক। এ ছাড়াও মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সৌরভ গাঙ্গুলি। তিনি বলেন, ‘আমি বছরের পর বছর ধরে দেখছি ছোটো-খাটো এই ছেলেটি ধারাবাহিক পারফরম্যান্স দেখিয়ে চলেছে।’ মুশফিক ও মাহমুদউল্লাহকে বাংলাদেশ দলের সেরা সম্পদ বলেও মত দেন তিনি।
 
বোলিংয়ে রুবেল-তাসকিন ও মাশরাফির প্রশংসাও করেন সৌরভ গাঙ্গুলি। তিনি বলেন, এরা তিন জনই অনেক গতির বল ডেলিভারি দিচ্ছেন বিশ্বের নামকরা ফাস্ট বোলারদের সমান।
 
কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ যদি ভারত হয়ে যায়, তাহলে বাংলাদেশ দল ওই ম্যাচে ভারতকে কষ্ট দেবে সে কথা স্বীকার করে নেন তিনি। ‘বাংলাদেশ যাতে ভারতকে বেশি কষ্ট না দেয়, যেনো হারিয়ে না দেয় সেই অনুরোধ জানাচ্ছি’, হাসতে হাসতে মজা করে বলেন সৌরভ গাঙ্গুগুলি।
 
বাংলাদেশের ক্রিকেট নিয়ে আরও কথা বলেন সৌরভ গাঙ্গুলি। তিনি বিশ্বকাপে বাংলাদেশ আরও ভালো করবে বলেই আশাবাদ ব্যক্ত করেন। আর বাংলাদেশ ক্রিকেটের সার্বিক উন্নতির জন্য ঘরোয়া ক্রিকেটকে আরও শক্তিশালী, সংগঠিত আর কার্যকর করে তোলার পরামর্শ দেন তিনি।
 
একই সঙ্গে বাংলাদেশ দলের বর্তমান কোচদেরও প্রশংসা করেন তিনি। সৌরভ বলেন, তাদের দক্ষতার প্রমাণ আমরা দেখছি। বোলিং কোচ হিথ স্ট্রিকের কথা উল্লেখ করে তিনি বলেন, তার হাতেই বাংলাদেশ একটি অ্যাটাকিং টিম হয়ে উঠেছে।
 
সৌরভ গাঙ্গুলি বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিকে আরও ভালো ভালো দলের বিরুদ্ধে বেশি বেশি খেলতে হবে। আর ঘরোয়া ক্রিকেটে ভালো মাঠে (ঘাসছাড়া খটখটে মাঠে নয়) খেলতে হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া