adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয় শহরের দখল নিতে লড়াই- সন্ত্রাসীসহ নিহত ৪০

87ff27b945d820c7e9596f9cb244fc37_XLআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলীয় গুরুত্বপূর্ণ শহর তাল তামেরের দখল নিয়ে ভয়াবহ লড়াইয়ে উগ্রবাদী আইএসআইএল সন্ত্রাসীসহ অন্তত ৪০ জন নিহত হয়েছে।
 
হাসাকা প্রদেশের এ শহর কুর্দি বাহিনীর কাছ থেকে নিজেদের নিয়ন্ত্রণে নেয়ার লক্ষ্যে আইএসআইএল সন্ত্রাসীরা সেখানে হামলা চালায়। লড়াইয়ে দু পক্ষেই বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেছে। ব্রিটেনভিত্তিক কথিত মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পরিচালক রামি আবদেল রহমান এ তথ্য দিয়েছেন।
 
তিনি জানান, আইএসআইএল গোষ্ঠী তাল তামের শহরের কাছাকাছি পৌঁছালে সংঘর্ষ শুরু হয় এবং ২৪ ঘণ্টা ধরে ব্যাপক লড়াই হয়েছে। মূলত হাসাকা প্রদেশের পূর্বাঞ্চলের সঙ্গে হাসাকা শহরের সংযোগ প্রতিষ্ঠাকারী সড়কের নিয়ন্ত্রণ নেয়ার জন্য সন্ত্রাসীরা দফায় দফায় তাল তামের শহরে হামলা চালায়। এ শহরের নিয়ন্ত্রণ নিতে পারলে আইএসআইল সন্ত্রাসীরা ইরাকের মসুল ও আশপাশের এলাকার সঙ্গে যোগযোগ প্রতিষ্ঠা করতে পারবে।  
 
এদিকে, সিরিয়ার আলেপ্পো প্রদেশের হান্দারাত ও বাশখয় গ্রামে এখনো সরকারি সেনা এবং সন্ত্রাসী গোষ্ঠী আন-নুসরা ফ্রন্টের মধ্যে সংঘর্ষ চলছে। এতে স্থানীয় একটি শিশু ও নুসরা ফ্রন্টের এক কমান্ডার নিহত হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া