adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াদ-মুশফিকে বাংলাদেশের ইতিহাস

208097নিজস্ব প্রতিবেদক : এক সঙ্গে দুটি মাইলফলক। বাংলাদেশের হয়ে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি। আর এক উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড। দুই ভায়রা-ভাই মাহমুদুল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিমের ব্যাটে ভর করে অ্যাডিলেডে ইতিহাসই সৃষ্টি করলো বাংলাদেশ।
পঞ্চম উইকেট জুটিতে মুশফিকুর রহিমকে নিয়ে ১৪১ রানের অসাধারণ জুটি গড়ে দলকে শুধু বড় সংগ্রহ এনে দেননি মাহমুদুল্লাহ রিয়াদ, এই জুটি গড়েছেন বিশ্বকাপে বাংলাদেশের হয়ে যে কোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি।
চলতি বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচেই মাহমুদুল্লাহ রিয়াদ আর তামিম ইকবাল মিলে দ্বিতীয় উইকেটে ১৩৯ রানের জুটি গড়েছিলেন। আফগানিস্তানের বিপক্ষে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম জুটি গড়েন ১১৪ রানের, যেটি রয়েছে তালিকার তৃতীয় স্থানে। অর্থাৎ, এই বিশ্বকাপেই তিনটি রেকর্ড জুটি হলো বাংলাদেশের পক্ষে।
৯৯ রানে ৪ উইকেট হারানোর পর রীতিমতো আতঙ্ক ভর করছিল বাংলাদেশ শিবিরে। সেখান থেকে প্রথমে মাহমুদুল্লাহ আর সৌম্য সরকার মিলে ৮৬ রানের জুটি গড়েন প্রথমে। এরপর মুশফিক-মাহমুদুল্লাহ মিলে ১৪৩ বলে ১৪১ রানের জুটি গড়ে দলকে মজবুত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। যার ওপর দাঁড়িয়ে টাইগাররা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া