adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তানকে ৬ উইকেটে হারাল নিউজিল্যান্ড

Sports-1-1425782410স্পোর্টস ডেস্ক  :  আফগানিস্তানের বিপক্ষে রোববার কাঙ্খিত জয়টি তুলে নিয়েছে নিউজিল্যান্ড। ম্যাককালাম ও গাপটিলের ব্যাটিংয়ে কাবলিওয়ালাদের তারা হারিয়েছে ৬ উইকেটে।  এ জয়ের ফলে ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলে তাদের শীর্ষস্থানটি আরো পাকাপোক্ত হয়েছে। ইতিমধ্যে কিউইরা কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।
নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। ১৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৬.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে নিউজিল্যান্ড।
জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৫৩ রানে মোহাম্মদ নবীর বলে বোল্ড হয়ে ফিরে যান ম্যাককালাম (৪২)।  ১১১ রানে শাপুর জাদরানের বলে সলিমুল্লাহ সেনওয়ারির হাতে ক্যাচ দিয়ে আউট হন কেন উইলিয়ামসন।  ১৪৩ রানের মাথায় রান আউটে কাটা পড়েন মার্টিন গাপটিল (৫৭)।  শেষ দিকে এসে রান আউটের শিকার হন ইলিয়টও (১৯)।  কোরি অ্যান্ডারসনকে সঙ্গে নিয়ে জয় নিয়েই মাঠ ছাড়ের রস টেলর (২৪) ম্যাচ সেরা নির্বাচিত হন ড্যানিয়েল ভেট্টরি।
 
এর আগে, টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবী। কিন্তু তার সিদ্ধান্তকে সঠিক বলে প্রমাণ করতে পারেননি তার সতীর্থরা। দলীয় ৫ ও ৬ রানে জাভেদ আহমাদি ও উসমান গনি সাজঘরে ফেরেন। ২৪ রানের মাথায় আগসর স্তানিকজাইকে ফেরান ট্রেন্ট বোল্ট। ৪৯ রানে নওরোজ মঙ্গল এবং ৫৯ রানেই মোহাম্মদ নবী ও আফসার যাজাই আউট হন।
এরপর সলিমুল্লাহ সেনওয়ারি ও নাজিবুল্লাহ জাদরান মিলে দলীয় স্কোরকে টেনে নেন ১৪৫ পর্যন্ত।  এরপর ব্যক্তিগত ৫৪ রানে নাজিবুল্লাহ আউট হয়ে যান। ১৫১ রানে দৌলত জাদরান ও ১৬৬ রানে সলিমুল্লাহ সেনওয়ারিও আউট হন।  ৪৮তম ওভারের চতুর্থ বলে দলীয় ১৮৬ রানে হামিদ হাসানের উইকেট পতনের মধ্য দিয়ে অলআউট হয়ে যায় কাবলিওয়ালারা।
ব্যাট হাতে সর্বোচ্চ ৫৬ রান করেন নাজিবুল্লাহ। ৫৪ রান আসে সলিমুল্লাহ সেনওয়ারির ব্যাট থেকে। বল হাতে ডেনিয়েল ভেট্টরি একাই ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। দুটি উইকেট নিয়েছেন কোরি অ্যান্ডারসন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া