adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬১ বছর বয়সী নানীর পেটে নাতনির জš§

Grandmother_thereport24আন্তর্জাতিক ডেস্ক : গর্ভপাতের পর সন্তান জš§দানের ক্ষমতা হারান ২৭ বছর বয়সী সীতালক্ষ্মী (ছদ্মনাম)। সন্তান ধারণের ক্ষমতা হারালেও চাইছিলেন তার ডিম্বানু নিয়ে কেউ গর্ভধারণ করুক। এমন অবস্থায় এগিয়ে এলেন তার মা। ৬১ বছর বয়সে নিজ গর্ভে জš§ দিলেন নাতনিকে!
সম্প্রতি ভারতের চেন্নাইয়ে এ ঘটনা ঘটেছে বলে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত বছরের নভেম্বরে প্রায় আড়াই কেজি ওজনের নাতনিকে জš§ দেন এক নারী।
ঘটনাটির সূত্রপাত ২০১৩ সালে। ওই বছর বিয়ের পরপরই সন্তান আসে সীতালক্ষ্মীর গর্ভে। তার স্বামী ও তিনি মিলে সিদ্ধান্ত নেন গর্ভপাত ঘটানোর। চেন্নাইয়ের আকাশ ফার্টিলারি সেন্টার ও হাসপাতালে গর্ভপাত ঘটানোর পর সন্তান ধারণের ক্ষমতা হারান সীতা।
হাসপাতালের চিকিতসকরা জানিয়েছেন, ওই দম্পত্তি চাইছিলেন সীতার ডিম্বানু ধারণ করে অন্য কোনো নারী তার গর্ভে সন্তান জš§ দিক। কিš‘ অনেক খোঁজাখুঁজির পরও তারা কাউকে রাজী করাতে পারছিলেন না।
এ সময় চিকিতসকরা তাদের আত্মীয়-স্বজনের কাউকে এ কাজের জন্য রাজী করাতে পরামর্শ দেন। অবশেষে সীতার মা এতে রাজী হন এবং নিজ গর্ভে মেয়ের ডিম্বানু নিয়ে নাতনিকে জš§ দেন। নাতনিকে শুধু জš§দানই নয়, চারমাস ধরে নিয়মতি দুধপানও করাচ্ছেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া