adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মাথায় গুলি করে ওবামাকে হত্যা করতাম’

kornel-1425708589আন্তর্জাতিক ডেস্ক : ইসলামিক স্টেট (আইএস) সমর্থনপুষ্ট ও ওয়াশিংটনের ক্যাপিটল হিলে হামলার ষড়যন্ত্রে গ্রেফতার এক মার্কিন নাগরিক বলেছেন, গ্রেফতার না হলে তিনি প্রেসিডেন্ট বারাক ওবামার মাথায় গুলি করে হত্যা করতেন।
ক্রিস্টোফার করনেল (২০) নামের ওহিওর বাসিন্দা জেল থেকে টেলিফোনে শুক্রবার বেসরকারি এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘গত জানুয়ারিতে এফবিআইয়ের হাতে গ্রেফতার না হলে তিনি ক্যাপিটল হিলে ও ইসরায়েলি দূতাবাসে পাইপ বোমা হামলা চালাতেন। এটা সম্পন্ন করতে, তিনি বন্দুক হাতে তুলে নিতেন। বন্দুকটি ওবামার মাথায় ঠেকিয়ে গুলি করতেন। তারপর সিনেট ও প্রতিনিধি পরিষদের (পার্লামেন্ট) সদস্যদের ওপর গুলিবর্ষণ চালােতেন। ইসরায়েলি দূতাবাস ও মুসলিমদের প্রতি যারা বিদ্বেষপূর্ণ আচরণ ও রক্তস্রোত সৃষ্টি করছে সেসব প্রতিষ্ঠানের ওপরও হামলা করতেন তিনি। যেভাবেই হোক এটি তিনি করতেনই।’
আদালতকে এফবিআইয়ের দেওয়া তথ্যমতে, ক্যাপিটল হিলে পাইপ বোমা স্থাপন ও হামলার উদ্দেশ্যে ওহিওর একটি অস্ত্রের দোকান থেকে রাইফেল ও গোলাবারুদ কেনার সময় তাকে গ্রেফতার করা হয়। এই অস্ত্র ও গোলাবারুদ নিয়ে ওয়াশিংটনে যাওয়ার পরিকল্পনা ছিল তার।
সরকারি কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা এবং অবৈধভাবে অস্ত্র ও গোলাবারুদ কিনে আইনশৃঙ্খলার প্রতি হুমকি সৃষ্টির অপরাধে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা হয়েছে।
করনেল বলেন, ‘বিদেশি ভাইদের’ আদেশ পেয়েছিলাম আমি। কারণ আমি ইসলামিক স্টেটের সঙ্গে যুক্ত। সিরিয়া ও ইরাকে থাকা ‘ভাইয়েরা’ পশ্চিমা দেশগুলোতে জিহাদি কার্যক্রম ছড়িয়ে দিতে আমাকে সুনির্দিষ্ট নির্দেশ দিয়েছিলেন। আমি সেই অনুযায়ীই কাজ করছিলাম।’
অনেক মার্কিন যুবক আইএসে যোগ দিতে সিরিয়া ও ইরাকে যাওয়ার পরিকল্পনা করছে- যুক্তরাষ্ট্রের নিরাপত্তা সংস্থা হোমল্যান্ড সিকিউরিটি এমন তথ্যের ভিত্তিতে উঠে পড়ে লাগে এফবিআই। এরপর করনেলের ওপর নজরদারি বাড়ায় এফবিআই। আইএসের যোগ দিতে আগ্রহী এমন ব্যক্তি সেজে করনেলের সঙ্গে যোগাযোগ করেন এফবিআইয়ের এক তথ্যপ্রদানকারী। পরে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় সংস্থাটি। তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া, রয়টার্স।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া