adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাইক্রোসফট নিয়ে এলো লুমিয়া এক্সএল

Mircrosoft-Lumia_thereport2ডেস্ক রিপোর্ট : লুমিয়া ৬৪০ ও লুমিয়া ৬৪০ এক্সএল মডেলের দুটি স্মার্টফোন উন্মুক্ত করেছে মাইক্রোসফট। স্পেনের বার্সেলোনায় ২ মার্চ থেকে শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ট্রেড শো উপলক্ষে স্মার্টফোন দুটো উন্মুক্ত করা হয়েছে। তবে বাংলাদেশের বাজারে থ্রিজি সুবিধার লুমিয়া এক্সএল মডেলটি পাওয়া যাবে এপ্রিল মাস থেকে।
মাইক্রোসফট বাংলাদেশের এক প্রেস বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানানো হয়।
বিজ্ঞাপ্তিতে মাইক্রোসফট ফোন বিভাগের করপোরেট ভাইস প্রেসিডেন্ট জো হারলোকে উদ্ধৃত করা হয়েছে। বার্সেলোনায় নতুন মোবাইল ফোন উদ্বোধন উপলক্ষে হারলো বলেন, ‘সাশ্রয়ী ফোন তৈরীতে কাজ করছে মাইক্রোসফট। সেই ধারাবাহিকতায় এলো নতুন দুটি মডেল— লুমিয়া ৬৪০ ও লুমিয়া ৬৪০ এক্সএল। আমরা প্রতিদ্বন্দ্বিতামূলক উন্নত হার্ডওয়্যার ও উদ্ভাবনী সফটওয়্যার দিয়েছি।’
বিজ্ঞাপ্তিতে বলা হয়, লুমিয়া ৬৪০ মডেলটিতে রয়েছে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে ও এক্সএল মডেলটিতে রয়েছে ৫ দশমিক ৭ ইঞ্চি মাপের ডিসপ্লে।
এই দুটি মডেলের যথাক্রমে ২৫০০ ও ৩০০০ মিলি অ্যাম্পিয়ারের দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা রয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ট্যাক্স ও অন্যান্য খরচ বাদে লুমিয়া ৬৪০ থ্রিজি মডেলের স্মার্টফোনটির দাম পড়বে ১৩৯ ইউরো ও এলটিই মডেলের জন্য ১৫৯ ইউরো। লুমিয়া ৬৪০ এক্সএল থ্রিজি মডেলের স্মার্টফোনটির দাম হবে ১৮৯ ইউরো ও এলটিই মডেলের জন্য ২১৯ ইউরো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া