adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশাল রান তাড়া করে স্কটল্যান্ডকে হারালো বাংলাদেশ

Bangladesh v Scotland - 2015 ICC Cricket World Cupক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপে স্কটল্যান্ডের বিরুদ্ধে বিশাল রান তাড়া করে জিতল বাংলাদেশ। ব্যাটে নান্দনিক পারফরমেন্স দেখিয়ে এ বিজয় অর্জন করেছে টাইগাররা। 
৩১৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে তামিম ইকবাল আর মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়া টাইগাররা। তাদের দু’জনের ১৩৯ রানের জুটির ওপর ভর করেই শেষ পর্যন্ত ১১ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সে সঙ্গে ‘এ’ গ্র“পে ৫ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার দৌড়ে নিজেদেরকে বেশ ভালোভাবেই টিকিয়ে রেখেছে তারা।
তামিম ইকবালকে নিয়ে ১৩৯ রানের জুটি গড়ে আউট হন মাহমুদুল্লাহ রিয়াদ। ৬২ বলে ৬২ রান করে সাজ ঘরে ফেরেন তিনি। রিয়াদ ফিরে গেলেন মুশফিককে নিয়ে জুটি গড়েন তামিম। তারা দু’জন গড়েন ৫৭ রানের জুটি। এরপর ৯৫ রান করে এলবিডব্লিউ আউট হয়ে যান তামিম।

এর আগে ইনিংসের শুরুতে এনামুল হক বিজয় নামতে পারলেন না ইনজুরির কারণে। পরিবর্তে সৌম্য সরকারকে ইনিংস ওপেন করতে পাঠিয়ে কোন লাভই হরো না বাংলাদেশ দলের। শুরুতেই উইকেট বিসর্জন দিয়ে আসলেন বাংলাদেশের এই তরুন ক্রিকেটার। ফিল্ডিং করার সময় কাঁধে আঘাতপ্রাপ্ত হন এনামুল হক বিজয়। যে কারণে এবারের বিশ্বকাপে ওয়ানডাউনে ব্যাট করতে নামা সৌম্যকে নামানো হয় ইনিংস ওপেন করার জন্য।
কিন্তু দ্বিতীয় ওভারের পঞ্চম বলেই জস ডেভির লেগ সাইডের একটি বল খোঁচা দিতে গিয়ে ব্যাটের কানায় লাগিয়ে দেন। ক্যাচ উঠে যায় উইকেটরক্ষক ম্যাথ্যু ক্রসের হাতে। আম্পায়ার আঙুল তুলে জানিয়ে দিলেন আউট। দলীয় ৫ রানেই পড়লো বাংলাদেশের প্রথম উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া