adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দি সিটি ব্যাংকের ৪ ঊর্ধ্বতনকে দুদকের জিজ্ঞাসাবাদ

dudok-1425533388নিজস্ব প্রতিবেদক : দেশের চার ব্যাংক থেকে হাজার কোটি টাকা ঋণ জালিয়াতির ঘটনায় দি সিটি ব্যাংকের চার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে বেলা ১১টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। জিজ্ঞাসাবাদ দুপুর পর্য্ন্ত চলবে বলে দুদক সূত্রে জানা গেছে। দুদকের উপপরিচালক মো. জুলফিকার আলীর নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করছে। 
যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন – সিটি ব্যাংকের প্রধান শাখার প্রাক্তন হেড অব এসএমই বদরুদ্দোজা চৌধুরী, প্রাক্তন হেড অব মার্কেটিং সাদাত আহমেদ খান, বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার  নুরুল আজম মজুমদার ও রিলেশনসিপ ম্যানেজার এস এম আশিক আল মেহেদী।
হাজার কোটি টাকা ঋণ জালিয়াতির ঘটনায় দি সিটি ব্যাংকের প্রিন্সিপাল শাখা থেকে ১৮ কোটি ১৬ লাখ টাকা আত্মসাতের ঘটনা ঘটেছে। এর আগে এই ঘটনায় দি সিটি ব্যাংকের ১৯ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক। দুদক সূত্রে জানা যায়, ওয়াহিদুর রহমান নামের এক ব্যবসায়ীর বিরুদ্ধে দেশের চারটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে এক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।
সিটি ব্যাংক ছাড়াও বেসিক ব্যাংক থেকে ৭৬৭ কোটি টাকা, ইসলামিক আইসিবি ব্যাংক থেকে ১০০ কোটি, বাংলাদেশ কৃষি ব্যাংক থেকে ১৫২ কোটি এবং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি থেকে দুই কোটি ৪০ লাখ টাকা নেওয়া হয়েছে।এর বেশিরভাগ টাকাই তিনি ঋণ নিয়েছেন ভুয়া ও বেনামি প্রতিষ্ঠানের নামে। ব্যাংকের ঋণের নথিতে উল্লিখিত ঠিকানার সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন সময়ের অনুসন্ধানে এ সব তথ্য বেরিয়ে আসলে পরবর্তী সময়ে দুদক তা আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া