adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবি সভাপতির কাছে লুতফর রহমান বাদলের আকুতি

 

badal1ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের ক্রিকেট থেকে আজীবনের জন্য নিষিদ্ধ প্রিমিয়ার ডিভিশন ক্লাব লিজেন্ডস অব রূপগঞ্জের মালিক লুতফর রহমান বাদল অবশেষে মামলা থেকে অব্যাহতি এবং নিষেধাজ্ঞা থেকে মুক্তির জন্য আকুতি জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের কাছে। সম্প্রতি তিনি বিসিবি সভাপতির কাছে মামলা প্রত্যাহার ও আজীবন নিষেধাজ্ঞা তুলে নেয়ার আবেদন জানান।
ঢাকা প্রিমিয়ার লিগ চলাকালীন বিসিবি প্রেসিডেন্টসহ অনেক কর্মকর্তার বিপক্ষে বিষোদগার করতে গিয়ে নিজেই ক্রিকেট থেকে আজীবনের জন্য বহিস্কার হন লিজেন্ডস অব রূপগঞ্জের মালিক লুতফর রহমান বাদল এবং ওই সময় ঘটে যাওয়া কয়েকটি ঘটনায় মামলার আসামিও হতে হয়েছে বাদলকে।
নিষিদ্ধ হওয়ার আগে অবশ্য বেশ বাজে ভাষায় বিসিবি কর্মকর্তাদের সমালোচনা করেন তিনি। একই সঙ্গে দম্ভোক্তি করে বলেন, তাকে কিছু করার সাধ্য কারও নেই। ইচ্ছা করলে তিনিও নোংরামি করতে পারেন। এরপরই নিষেধাজ্ঞার খড়গ নেমে এলো তার ওপর। শেষ পর্যন্ত আত্মসমর্পনই করতে বাধ্য হলেন তিনি।
সম্প্রতিই লুৎফর রহমান বাদল বিসিবি সভাপতির কাছে মামলা প্রত্যাহার ও আজীবন নিষেধাজ্ঞা তুলে নেয়ার আবেদন করেন। যদিও মামলা থেকে অব্যাহতি দেয়ার কোন ক্ষমতা এখন আর বিসিবি সভাপতির হাতে নেই। এটা এখন পুরোপুরি আইনের অধীন। কারন মামলাটি করা হয়েছে দ্রুতবিচার আইনে।
গতবছর ৪ ডিসেম্বর মিডিয়ায় লুতফর রহমান বাদল বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এমপি, পরিচালক খালেদ মাহমুদ সুজন ও ইসমাঈল হায়দার মল্লিককে নিয়ে বিরুপ মন্তব্য করেন। এরপরই উত্তপ্ত হয়ে উঠে ক্রিকেটাঙ্গন। ততক্ষনাত বিভিন্ন মহল থেকে বাদলকে বহিস্কারের দাবী ওঠে। এরপর ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) কর্তৃক সাময়িক নিষিদ্ধ হন বাদল। একই রাতেই বিসিবির জরুরী সভায় তাকে আজীবনের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়।
এর আগেই দ্রুতবিচার আইনে লুতফর রহমান বাদলের বিপক্ষে মামলা করা হয়। ফতুল্লাহ মডেল থানায় মামলাটি করেন ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার বাবুল মিয়া।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া