adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের আবেদন

index1নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক)দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদার জিয়ার  বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের জন্য আবেদন করেছেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। আদালত সূত্রে জানা যায় এ আবেদনের ওপর দুপুর ২টা ৩০মিনিটে  শুনানি হওয়ার কথা রয়েছে।
মঙ্গলবার  বেলা সাড়ে ১১টায়  ঢাকার তৃতীয় বিশেষ জজ  আবু আহমেদ জমাদ্দার এর আদালতে অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এ আবেদনটি করেন। এর আগে ২৫ ফেব্র“য়ারি এ মামলার আসামিরা আদালতে হাজির না হওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে কোনো আসামি না থাকায় মামলার বাদী ও প্রথম সাক্ষী দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশিদকে আসামিপক্ষের জেরা বাতিল করে আগামী ৪ মার্চ দ্বিতীয় সাক্ষীর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।
 
দুদকের আইনজীবী অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল সাক্ষ্যগ্রহণ শেষে এ মামলার আসামি তারেক রহমানকে হাজির করানোর আবেদন জানান। তিনি বলেন, অসুস্থতাজনিত কারণ দেখিয়ে চিকিতসার কথা বলে জামিন নিয়ে বিদেশে গিয়েছিলেন তারেক রহমান। এখন তিনি সুস্থ আছেন বলে আমরা জেনেছি। তাই মামলার বিচারিক কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে তাকে আদালতে হাজির করানো প্রয়োজন।
এরপর আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াকে আগামী ধার্য তারিখে (৪ মার্চ) অবশ্যই তারেক রহমানকে হাজির করানোর আদেশ দেন আদালত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া