adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানের পরমাণু কর্মসূচি বন্ধ করা উচিত : ওবামা

f0c0b36d0a3c2a4c299ef446ec9f5140_XLআন্তর্জাতিক ডেস্ক : ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ তার দেশের শান্তিপূর্ণ পরমাণু কর্মসূচি সম্পর্কে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বক্তব্য প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছেন, আমেরিকার জনগণকে ধোঁকা দেয়ার লক্ষ্যে ইরান বিরোধী প্রচারণার অংশ হিসেবে ওবামা এ বক্তব্য দিয়েছেন।
মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা সোমবার এক বক্তৃতায় বলেন, ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে একটি সার্বিক ও চূড়ান্ত চুক্তি সই করতে হলে ইরানকে অন্তত এক দশকের জন্য তার সব পরমাণু তৎপরতা স্থগিত রাখতে হবে। এর প্রতিক্রিয়ায় জারিফ মঙ্গলবার সুইজারল্যান্ডের মন্ট্রিক্সে বলেছেন, ওবামার এ বক্তব্য পাশ্চাত্যের সঙ্গে ইরানের চলমান পরমাণু আলোচনার পরিপন্থি। জারিফ বলেন, ইহুদিবাদী প্রধানমন্ত্রী নেতানিয়াহু’সহ আরো যেসব মহল ইরানের সঙ্গে পাশ্চাত্যের পরমাণু আলোচনার বিরোধী তাদেরকে খুশি করার জন্য ওবামা এ বক্তব্য দিয়েছেন।
 
ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ওবামার বক্তব্যে একথা পরিষ্কার হয়েছে যে, মার্কিন প্রশাসন উপলব্ধি করেছে হুমকি বা নিষেধাজ্ঞা দিয়ে তেহরানকে কাবু করা যাবে না। ইরান কোনো অবস্থায়ই তার শান্তিপূর্ণ পরমাণু কর্মসূচি ত্যাগ করবে না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া