adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বাতিল হলো খালেদার গ্রেপ্তারি পরোয়ানা – আবেদনের শুনানি বুধবার

Khaleda1নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেয়া গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের জন্য আদালতে করা আবেদনের বিষয়ে শুনানি বুধবার নির্ধারণ করেছেন আদালত।
মঙ্গলবার বেলা আড়াইটায় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ওই আবেদনের বিষয়ে শুনানি করতে চাইলে বিচারক আবু আহমেদ জমাদার এ কথা জানান।
তবে বিচারক জানান, যেহেতু সরকার গেজেট নোটিফিকেশনের মাধ্যমে এ মামলা পরিচালনার জন্য বকশী বাজারে স্থাপিত অস্থায়ী আদালতকে নির্ধারণ করে দিয়েছেন, সেহেতু এ মামলার কোনো বিষয়েই ওই স্থানের বাইরে তিনি শুনতে কিংবা সিদ্ধান্ত দিতে পারবেন না। এ বিষয়ে আগামী ধার্য তারিখে (কাল বুধবার) ওই স্থানে (বকশী বাজারে স্থাপিত অস্থায়ী আদালত) এ বিষয়ে শুনানি গ্রহণ করা হবে। এর আগে মঙ্গলবার সকালে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে এ আবেদনটি করেন খালেদার আইনজীবী ও ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গড় হাজিরার কারণে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়াসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। একই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়। তিনি বর্তমানে লন্ডনে অবস্থান করছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া