adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতালের ওপর বিধি-নিষেধ আরোপে সরকারের নিষ্ক্রিদ্ধয়তা কেন অবৈধ নয়

-e1409125637303-300x169নিজস্ব প্রতিবেদক : হরতালের ওপর বিধি নিষেধ আরোপে সরকারের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং অবরোধকে কেন অসাংবিধানিক ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে গত ৬ জানুয়ারি থেকে এ পর্যন্ত হরতাল-অবরোধ চলাকালীন ‘ক্রেডিট ইনভেস্টিগেশন ব্যুরোর (সিআইবি) তালিকা স্থগিত করতে কেন নির্দেশ দেয়া হবে না তাও জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।
সোমবার ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআইসহ চার সংগঠনের করা রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আজ আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কামর“ল হক সিদ্দিকি। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার ইমতিয়াজ মঈনুল ইসলাম।
পরে ব্যারিস্টার ইমতিয়াজ মঈনুল ইসলাম আদালতের আদেশ সাংবাদিকদের জানান। আগামী চার সপ্তাহের মধ্যে সরকার, স্বরাস্ট্র সচিব, অর্থ সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্ণরসহ ৪২ জন বিবাদীকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। রোববার ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই, বিজিএমইএ, বিটিএমইএ এবং বিকেএমইএ হরতাল অবরোধের উপর বিধি নিষেধ আরোপ এবং ক্ষতিপূরণ চেয়ে এ রিটটি করেন। একই সঙ্গে আরো বেশ কয়েকটি রুল চেয়েছিলেন রিটকারীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া