adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজেদের মাঠেই হোঁচট খেলো রিয়াল

Ronaldo1স্পোর্টস ডেস্ক : নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সব সময় বলতে গেলে অজেয়ই রিয়াল মাদ্রিদ। রোববার রাতেও অজেয়ই ছিল। কিন্তু এ অজেয় থাকাটা রিয়ালতে যতটা না হতাশায় পুড়িয়েছে, তার চেয়ে বেশি খুশি করেছে বার্সেলোনাকে। কারণ নিজেদের মাঠে সফরকারী ভিয়ারিয়ালের সাথে যে ১-১ গোলে ড্র করতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। দুই পয়েন্ট হারানোর কারণে বার্সার সঙ্গে এখন রিয়ালের ব্যবধান কমে এসে দাঁড়িয়েছে ২-এ।
ভিয়ারিয়ালকে হারাতে পারলে বার্সার সঙ্গে ব্যবধান দাঁড়াত ৪ পয়েন্টের। কিন্তু; সুযোগটা যেন হেলায় হারিয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ২৫ ম্যাচ শেষে লজ ব্লাঙ্কোজদের ঝুলিতে এখন রয়েছে ৬১ পয়েন্ট। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে (৫৯) দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।  এর অর্থ, শীর্ষ স্থানের লড়াইটা দু’দলের মধ্যে আরও জমজমাট হয়ে উঠল।
১৫১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। এর আগে ডি বক্সের মধ্যে তাকে ভিয়ারিয়ালের ডিফেন্ডার এরিক বেইলি টেনে ধরে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপরই স্পট কিক নিতে আসেন এবারের ফিফার বর্ষসেরা ফুটবলার। এ নিয়ে লিগে ৩০তম গোল করলেন রোনালদো। ২৭ গোল নিয়ে তার পরেই আছেন লিওনেল মেসি। বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি রিয়াল। ৬২তম মিনিটে ভিয়েতোকে বদলি হিসেবে মাঠে নামান ভিয়ারিয়াল কোচ। এর দুই মিনিট পরই তার বাড়ানো পাস থেকে বল পেয়ে ১৮ গজ দূর থেকে দুর্দান্ত এক শটে দলকে সমতায় ফেরান স্প্যানিশ স্ট্রাইকার জেরার্ড মোরেনো।
এর আগে রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুয়ে শুরুর ১৫ মিনিটে ছন্দই খুঁজে পায়নি রিয়াল মাদ্রিদ। উল্টো চাপের মধ্যেই ছিল রিয়ালের রক্ষণভাগ। এ সময়ের মধ্যে দু’বার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভিয়ারিয়াল। যদিও শেষ পর্যন্ত সাফল্য আসেনি সফরকারীদের জন্য। সাফল্য না আসার কারণও ছিল। ফর্মে থাকা স্ট্রাইকার লুসিয়ানো ভিয়েতোকে ছাড়াই প্রথমে খেলতে নামে ভিয়ারিয়াল।
১৯তম মিনিটে এসে প্রথম সুযোগ পায় লজ ব্লাঙ্কোজরা; কিন্তু গ্যারেথ বেলের প্রচেষ্টা রুখে দেয় সফরকারীদের রক্ষণভাগ। এর তিনমিনিট পর স্বাগতিকরা আরো একটি সুযোগ নষ্ট করে। ৩১তম মিনিটে আরও একটি সুযোগ নষ্ট হয় রিয়ালের। টনি ক্রুসের কর্নারে হেড করেছিলেন বেল, একটুর জন্যে সেটা লক্ষ্যভ্রষ্ট হয়। ৪২তম মিনিটে আরেকটি গোছানো আক্রমণ করে রিয়াল। ডান দিক থেকে গোলমুখে উঁচু করে বল বাড়িয়েছিলেন বেল, কিন্তু সেটা বারে লেগে প্রতিপক্ষের পায়ে গিয়ে পড়ে।
৭১তম মিনিটে আবারও সুযোগ তৈরী করে স্প্যানিশ জায়ান্টরা। এ সময় রোনালদোর হেড অসাধারণ দক্ষতায় ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন ভিয়ারিয়াল গোলরক্ষক। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ থেকে বেশ কয়েকবার চেষ্টা করেও আর লিড নিতে পারেনি রিয়াল মাদ্রিদ। দিনের অন্য ম্যাচেও সেভিয়ার মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফেরে তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদ, তাদের পয়েন্ট ৫৪।


 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া