adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়া বুধবার আদালতে যেতে পারেন

141108154538_67374নিজস্ব প্রতিবেদক : আগামী ৪ মার্চ বুধবার আদালতে যেতে পারেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া! ওই দিন দুটি দুনীর্তি মামলার সাক্ষ্য নেওয়ার কথা। দুটি মামলাই জামিন যোগ্য। বেগম জিয়া আদালতে হাজির হয়ে জামিন চাইলে, জামিন পেতে পারেন। খালেদা জিয়ার আইনজীবীরা তার সঙ্গে আজকালের মধ্যে যেকোন সময় সাক্ষাত করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।
এবিষয়ে জানতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী  দলের যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, টানা অবরোধ চলছে। খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘিরে সরকারদলীয় বিভিন্ন সংগঠন বিক্ষোভ করছে। এতে খালেদা জিয়ার নিরাপত্তা  নিয়ে আমরা সঙ্কিত। এখন পরিস্থিতির ওপর সবকিছু নির্ভর করবে। বিএনপি চেয়ারপারসন আদালতে উপস্থিত হয়ে জামিন চাইবেন কিনা তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তবে আজকালের মধ্যে এবিষয়টি চূড়ান্ত হবে।
সূত্রমতে, ২০ দলীয় জোট নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আন্দোলনের ফল না আসা পর্যন্ত গুলশান কার্যালয়ে থাকতে চাইছেন। সরকারের কোন পাতানো ফাদেঁ পা দিতে বের হতে চাচ্ছেন না তিনি। কারণ, লাগাতার আন্দোলনের যে পরিকল্পনা নিয়ে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট এগোচ্ছে তা সফল করতে হলে তাকে কার্যালয়েই অবস্থান করতে হবে। তিনি বাসায় চলে গেলে তাকে আর বের হতে দেয়া হবে না। তখন আন্দোলনের কোনো গতি থাকবে না।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. অব. মাহবুবুর রহমান বলেন, আগামী ৪ মার্চ চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে যাবেন কী না তা আমার জানা নাই। এবিষয়ে চেয়াপারসনের আইনজীবীরা সিদ্ধান্ত নেবেন। প্রেপ্তারি পরোয়ানা, কার্যালয় তল্লাশির  নির্দেশনার বিষয়ে বলেন, আন্দোলনকে কোণঠাসা করতে সরকার এসব করছে। এতে আন্দোলনের গতি কমবে না। উল্টো গতি বাড়বে।
তিনি বলেন, সরকার চাইছে যে করেই হোক বেগম জিয়াকে কার্যালয় থেকে বের করতে। কারণ, গত  দুইমাস কার্যালয়ে থেকে তিনি যেভাবে আন্দোলন চালিয়ে নিয়ে গেছেন, তা সরকারের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। সরকারের একাধিক মন্ত্রীও তাকে কার্যালয় ছাড়া করতে নানা হুমকি ধমকি দিয়েছে। তাদের এসব করে কোনো কাজে আসেনি। আসবেও না।
গত ৩ জানুয়ারী  থেকে খালেদা জিয়া গুলশান কার্যালয়ে অবস্থান করছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া