adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনিতে নিজাম হাজারীর অভ্যর্থনায় অর্ধশত তোরণ- নেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি

image_119383_0ডেস্ক রিপোর্ট : ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে অভ্যর্থনা জানাতে দুই কিলোমিটার সড়কে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। এক লাখ পাঁচ হাজার টাকা ব্যয়ে সমাবেশের মঞ্চের নির্মাণ কাজও সম্পন্ন হয়েছে। ইভেন্ট মিডিয়া এন্ড ওয়েডিং প্ল্যানার ঘাসফড়িং মঞ্চটি সাজসজ্জা করেছে।
এসব তোরণের একপাশে বড় আকারে নিজাম হাজারী অন্যপাশে হাজী আলাউদ্দিনের ছবি টানানো হয়েছে। তবে কোনটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অথবা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি স্থান পায়নি। সাংসদের আগমণ উপলক্ষ্যে পাঠানবাড়ী রোডের মাথা থেকে মহিপাল পর্যন্ত সড়কে ফুলের পাপড়ি ছিটিয়ে অভ্যর্থনা জানানো হবে বলে আয়োজকরা জানিয়েছে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ফেনী আগমনেও এত তোরণ নির্মাণ করা হয়নি।
রোববার শহরের মহিপালে সড়ক পরিবহন মালিক শ্রমিক ও ব্যবসায়ীদের সমাবেশে নিজাম হাজারী প্রধান অতিথি হিসেবে থাকবেন। হরতাল-অবরোধের নামে দেশব্যাপী নাশকতার প্রতিবাদে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ এই সমাবেশের আয়োজন করছে। সমাবেশে বিশেষ অতিথি থাকবেন ফেনী পৌরসভার মেয়র ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাজী আলাউদ্দিন।
সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানিয়েছে, হরতাল-অবরোধের নামে দেশব্যাপী নাশকতার প্রতিবাদে রোববার বিকেলে ফেনী শহরের মহিপালে সড়ক পরিবহন মালিক-শ্রমিক ও ব্যবসায়ীদের সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এবং ফেনী পৌরসভার মেয়র ও জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাজী আলাউদ্দিন বিশেষ অতিথি থাকার কথা রয়েছে। সমাবেশের মঞ্চও ইতিমধ্যে নির্মাণ কাজ শেষ হয়েছে। জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক নজরুল ইসলাম স্বপন মিয়াজী সমাবেশের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।
ওই সমাবেশে অংশগ্রহণের জন্য সড়ক পরিবহন মালিক-শ্রমিক ও ব্যবসায়ীদের ইতিমধ্যে চাপ দেয়া হয়েছে। এছাড়া শহরের এসএসকে সড়কে শিক্ষা প্রতিষ্ঠান, প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে তোরণ নির্মাণ করতে ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার এন্ড ওনার্স এসোসিয়েশনের সভাপতি আবদুল গোফরান বাচ্চু বাধ্য করেছেন। রোববার সকাল পর্যন্ত উক্ত সড়কে ৫০ টি তোরণ নির্মাণ কাজ শেষ হয়েছে বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে।
অনেকের অভিযোগ, মামলা-হামলা ও হয়রানি থেকে বাঁচতে মহিপালে এমপির আগমণ উপলক্ষ্যে বিএনপি-জামায়াত সমর্থিত প্রতিষ্ঠানগুলোও তোরণ নির্মাণ করেছে। এদের মধ্যে জামায়াত সমর্থিত আল-কেমী হাসপাতাল ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন মামুনের মালিকীয় ই-স্কয়ার ডায়াবেটিস হাসপাতালের পক্ষ থেকেও তোরণ নির্মাণ করায় বিষয়টি এখন ফেনীর রাজনৈতিক অঙ্গনে আলোচনার কেন্দ্রবিন্দু। সালাহ উদ্দিন মামুন হাসপাতালটির ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া