adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রানাডার বিরুদ্ধে বার্সেলোনার জয়

barsa-1425143649স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচেই রিয়ালের সঙ্গে ব্যবধান কমাতে পারত বার্সেলোনা। কিন্তু ওই ম্যাচে মালাগার কাছে হেরে সুযোগটা হাতছাড়া করেছিল কাতালান ক্লাবটি। গ্রানাডার বিপক্ষে ম্যাচে সেই ভুলের ফাঁদে পা দিল না তারা। শনিবার রাতে গ্রানাডার বিপক্ষে গোল পেলেন মেসি। আর তাতে বার্সাও পেল ৩-১ ব্যবধানের জয়। 
এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলে এখন দুই দলের ব্যবধান ১। ২৫ ম্যাচ খেলে বার্সার সংগ্রহ ৫৯ পয়েন্ট। তাদের অবস্থান দ্বিতীয়। ১ ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে তালিকার শীর্ষে।
অ্যাটলেটিকো মাদ্রিদ রয়েছে তৃতীয় স্থানে। ২৪ রাউন্ড শেষে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ভান্ডারে জমা আছে ৫৩ পয়েন্ট। সমান ম্যাচ খেলে ৫০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়ার অবস্থান চতুর্থ। সেভিয়া রয়েছে পঞ্চম স্থানে। ২৪ ম্যাচে তাদের অর্জন ৪৫ পয়েন্ট। 

গ্রানাডার মাঠে অনেকটা সাবধানেই খেলছিলেন মেসি-নেইমাররা। হয়তো মালাগার দুঃসহ স্মৃতি তাদের তাড়িয়ে বেড়াচ্ছিল। ম্যাচের ২৫ মিনিটে ইভান রাকিটিসের গোল স্বস্তি এনে দেয় বার্সা শিবিরে। এই গোলেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যান লুইস এনরিকের শিষ্যরা।
বিরতি শেষে বার্সার গোল ব্যবধান দ্বিগুণে পরিণত করেন লুইস সুয়ারেজ। ৪৮ মিনিটে রাকিটিসের বাড়ানো বল গ্রানাডার জালে জড়ান তিনি। কিন্তু মিনিট পাঁচেক পরেই মার্ক বারতার ভুলে পেনাল্টি পায় গ্রানাডা। এ সময়ে পেনাল্টি থেকে গোলের দেখা পান ফ্রান রিকো (২-১)। 
আর ৭০ মিনিটে গ্রানাডার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন লিওনেল মেসি। প্রথমে ইভান রাকিটিস বল ধরিয়ে দেন সুয়ারেজকে। আর ঝুঁকি না নিয়ে সুয়ারেজ বল ঠেলে দেন মেসির দিকে। ভুল করেননি মেসিও। পায়ের আলতো ছোঁয়ায় গ্রানাডার জালে বল জড়িয়ে বার্সাকে স্বস্তির জয় এনে দেন আর্জেন্টাইন অধিনায়ক। এটি চলতি মৌসুমে মেসির ২৭তম গোল।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া