adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেরে গেলো অ্যাটলেটিকো মাদ্রিদ

madrid-1424924523স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমের রানার্স-আপ তারা। তবে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের এ মৌসুমে শেষ ষোলোর প্রথম লেগেই ধাক্কা খেল অ্যাটলেটিকো মাদ্রিদ। বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে বেয়ার লেভারকুসেনের কাছে ১-০ গোলে হেরে গেছে অ্যাটলেটিকো। জার্মানির ক্লাবটির জয়সূচক একমাত্র গোলটি করেছেন হাকান চালহানোগলু।
২০১১ সালে ইউরোপা লিগের গ্র“প পর্বের দুই লেগেই লেভারকুসেনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল অ্যাটলেটিকো। তারপর আর দেখা হয়নি দুই দলের। চার বছর পর গত রাতে মুখোমুখি হয় লেভারকুসেন-অ্যাটলেটিকো।
চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের এই ম্যাচে লেভারকুসেনের মাঠে আতিথ্য নেয় দিয়েগো সিমিওনের অ্যাটলেটিকো মাদ্রিদ। আগের দুই দেখায় ড্র নিয়ে মাঠ ছাড়লেও এই ম্যাচে জয়ের লক্ষ্যেই মাঠে নামেন সিমিওনের ছাত্ররা। কিন্তু ম্যাচের প্রথমার্ধে খুব একটা সুবিধা করতে পারেননি তারা। গোল পায়নি স্বাগতিকরাও।
এরপর দ্বিতীয়ার্ধে গোলের নেশায় মরিয়ে হয়ে ওঠেন দুই দলের খেলোয়াড়রা। তবে অ্যাটলেটিকো নয়, গোল নামক ‘সোনার হরিণ’ ধরা দেয় লেভারকুসেনের হাতে। ম্যাচের ৫৭ মিনিটে দারুণ এক গোলে স্বাগতিকদের এগিয়ে দেন হাকান চালহানোগলু। স্বাগতিকদের এই গোলটিও ছিল দেখার মতো। করিম বেল্লারাবি ডি-বক্সের মধ্যে বল নিয়ে গিয়ে অ্যাটলেটিকোর তিন খেলোয়াড়কে বোকা বানিয়ে ‘ব্যাকহিলে’ হাকান চালহানোগলুকে পাস দেন। আর সতীর্থদের কাছ থেকে বল পেয়েই বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন তুর্কির মিডফিল্ডার চালহানোগলু। গোল হজমের পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠেন অ্যাটলেটিকোর খেলোয়াড়রা। ৬৪ মিনিটে আরদা তুরানের বদলে ফার্নান্দো তোরেসকে মাঠে নামান অ্যাটলেটিকো কোচ সিমিওনে।
৭৫ মিনিটে একটি গোলও করে বসেন তোরেস। তবে স্পেনের এই স্ট্রাইকারের হেড থেকে করা গোল বাতিল করে দেন রেফারি। আর পরের মিনিটেই দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যাটলেটিকোর থিয়াগো। ১০ জনের দল নিয়ে শেষ পর্যন্ত আর গোল শোধ করতে পারেনি অতিথিরা।
আগামী ১৭ মার্চ শেষ ষোলোর ফিরতি লেগে লেভারকুসেনকে আতিথ্য দেবে অ্যাটলেটিকো মাদ্রিদ। কোয়ার্টার ফাইনালে যেতে হলে সে ম্যাচ কমপক্ষে ২-০ গোলে জিততে হবে সিমিওনের দলকে। লেভারকুসেন ২০০২ সালের পর কখনোই শেষ ষোলোর বাধা পেরোতে পারেনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া