adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণভবনে করজোড়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী কামরুল

images13ডেস্ক রিপোর্ট : অভ্যন্তরীণ কোন্দল ভুলে সরকারপন্থী আইনজীবীদের জয় নিশ্চিত করতে নেতৃস্থানীয় আইনজীবীদের উদ্দেশে গণভবনে করজোড়ে কাঁদলেন খাদ্যমন্ত্রী এ্যডভোকেড কামরুল ইসলাম। মঙ্গলবার গণভবনে এক অনুষ্ঠানে এই ঘটনা ঘটে। অনুষ্ঠানে আসন্ন সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল চূড়ান্ত করা হয়। এই সময় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সম্মতিতে সভাপতি পদে ইউসুফ হোসেন হুমায়ুন ও সাধারণ সম্পাদক পদে মমতাজ উদ্দিন মেহেদীর নাম ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে জ্যেষ্ঠ আইনজীবীদের বক্তৃতাকালে নিজের বক্তৃতায় কামরুল ইসলাম করজোড়ে এই নিবেদন করতে গিয়ে কেঁদে ফেলেন। অনুষ্ঠানে উপস্থিত মমতাজ উদ্দিন মেহেদী মঙ্গলবার নিজের মনোনয়ন পত্র দাখিল করার পর এই প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেন। একাধিক সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে নিজেদের দখলে থাকলেও মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের বিচার চলাকালে সমিতিতে নিজেদের অবস্থান খুবই নাজুক এবং চলমান সংকটের সময় সমিতিকে দলীয় কার্যালয়ের মতো ব্যবহার করছে সরকারবিরোধী আইনজীবীরা- গণভবনে সরকারপন্থী আইনজীবী নেতাদের বক্তব্যে এসব বিষয় উঠে আসে।
আওয়ামী লীগ সভানেত্রী এ সময় নেতাদের অবদানের বিষয় উল্লেখ করে সব ভেদাভেদ ভুলে নিজেদের জয় নিশ্চিত করার বিষয়ে সবার প্রতি আহ্বান জানান বলেও জানা গেছে।
উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৪-১৫ সালের নির্বাচনে মোট ১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১৩ পদে নিরঙ্কুশ জয় পেয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল। আর আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের প্যানেলকে একটিমাত্র সদস্য পদে বিজয় অর্জন করে সন্তুষ্ট থাকতে হয়েছে। অভ্যন্তরীণ কোন্দোলসহ বেশ কিছু কারণে সরকারসমর্থিত আইনজীবীদের এ ভরাডুবি হয়েছে বলে মনে করেন বিশ্লে¬ষকরা। তারা মনে করেন অন্ত:কোন্দল, ক্ষোভ, রাগ, মান-অভিমানের প্রতিচ্ছবির প্রতিফলন ঘটেছিল গত বছরের নির্বাচনে। দফায় দফায় বৈঠক, আলোচনা-পর্যালোচনা করে একসঙ্গে মনোনয়নপত্র জমা দিলেও ভেতরে ভেতরে ছিল হিংসা-বিদ্বেষ আর রেষারেষি। নিজেদের কোন্দল গোছাতে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি সংশ্লিষ্টতায় এবার প্রধান দুটি পদের জন্য ব্যক্তি নির্ধারণ করা হয়েছে।
গত নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর এ বিষয়ে জানতে চাইলে সরকারপন্থী আইনজীবী প্যানেলের নেতা রবিউল আলম বুদু বলেছিলেন, ‘হয়তো বা কোথাও কোনো ত্রুটি ছিল। এখনই সংশোধন না হলে এমন পরাজয় বার বার বরণ করতে হবে।’

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া