adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপ – আয়ারল্যান্ড ও আমিরাত বুধবার মুখোমুখি

IRE_UAEস্পোর্টস ডেস্ক : কোনোভাবেই হারা যাবে না এমন ম্যাচে চাপেই থাকবে আয়ারল্যান্ড। আর সেই সুযোগ নিতে মুখিয়ে আছে সংযুক্ত আরব আমিরাত। তাই আইসিসির সহযোগী দুই দেশের ম্যাচে থাকছে লড়াইয়ের প্রতিশ্র“তি।
বুধবার ব্রিসবেনের গ্যাবায় ‘বি’ গ্র“পের ম্যাচে মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও আরব আমিরাত। খেলা হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায়। সহযোগী দেশদুটি নিজেদের মধ্যে অনেক ম্যাচ খেললেও এবারই প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হচ্ছে আয়ারল্যান্ড-আরব আমিরাত।
জিম্বাবুয়ের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা আরব আমিরাত একটি জয়ের জন্য উš§ুখ হয়ে আছে। তার জন্য সেরা সুযোগ হিসেবে দেখছে পরিচিত প্রতিপক্ষ আয়ারল্যান্ডের ম্যাচকেই। জিম্বাবুয়ের কাছে হারের পর উন্নতির একটি জায়গা চিহ্নিত করেছে আরব আমিরাত। জয় পেতে হলে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিল্ডিংয়ে ভালো করা জরুরি বলে মনে করে তারা।
দলের অন্যতম ব্যাটিং ভরসা খুররম খান জানান, জিম্বাবুয়ের বিপক্ষে তাদের ফিল্ডিং ভালো হয়নি। তিনটি রান আউটের সুযোগ হাতছাড়া করে তারা, হাত ফস্কে হয় কয়েকটি চার। আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিটি রানই গুরুত্বপূর্ণ, তাই ফিল্ডিংয়ে আরো উন্নতির জন্য মরিয়া আরব আমিরাত।
আয়ারল্যান্ডের ব্যাটিংকে মূল চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছে আরব আমিরাত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনশ’ রানের লক্ষ্য তাড়া করে জেতা দলটির ব্যাটিং নিয়ে বাড়তি ভাবনা থাকাটাই স্বাভাবিক।
উইলিয়াম পোর্টারফিল্ড, পল স্টার্লিং, এড জয়েস, নায়াল ও’ব্রায়ান, কেভিন ও’ ব্রায়ানদের উপস্থিতিতে আয়ারল্যান্ডের ব্যাটিং শক্তিশালী। খুররম জানান, তাদের লক্ষ্য হবে আয়ারল্যান্ডের বোলিং। প্রস্তুতি ম্যাচেও তিনশ’ রান দিয়েছে তারা। বিশ্বকাপে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজও তিনশ’ রান করেছে।
আমরা ওদের দুর্বলতা সম্পর্কে জানি। ওদের সঙ্গে আমরা প্রচুর ম্যাচ খেলেছি। কোয়ার্টার-ফাইনালে যাওয়ার সুযোগ আছে আয়ারল্যান্ডের। তাই এই ম্যাচে ওরা চাপে থাকবে। আর এই সুযোগ আমরা কাজে লাগাতে চাই। নিজেদের প্রথম ম্যাচের পর নয় দিনের বিরতিতে আবার মাঠে নামছে আয়ারল্যান্ড। দলের অধিনায়ক পোর্টারফিল্ড জানান, দীর্ঘ বিরতি নিয়ে কোনো দুর্ভাবনা নেই তাদের। মাঝের এই সময়টুকু নিজেদের ভালো প্রস্তুতির জন্য ব্যয় করেছেন তারা।
শক্তির বিচারে আরব আমিরাতের চেয়ে অনেক এগিয়ে আয়ারল্যান্ড। তাই দুই পয়েন্ট ছাড়া আর কিছু ভাবছেন না পোর্টারফিল্ড। ১৩ ম্যাচ ধরে আরব আমিরাতের বিপক্ষে অপরাজিত তার দল। তাই বলে প্রতিপক্ষকে হালকাভাবে নেয়ার ভুল করতে রাজি নয় আয়ারল্যান্ড।
পোর্টারফিল্ড বলেন, “জিম্বাবুয়ের বিপক্ষে ভালো খেলে ২৮৫ রানের সংগ্রহ গড়ে আরব আমিরাত। শেষ দিকে শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন দাঁড়িয়ে না গেলে চিত্রটা ভিন্ন হতে পারত।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া