adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিপক্ষে জয় চায় স্কটল্যান্ড

ENGLANDস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে তো বটেই, ওয়ানডে ক্রিকেটেও এখনো পর্যন্ত কোনো টেস্ট খেলুড়ে দলকে হারাতে পারেনি স্কটল্যান্ড। অসহায় ইংল্যান্ডকে সামনে পেয়ে বহুদিনের লালিত এই স্বপ্ন পূরণের আশা করছে ব্রিটিশ রাজত্বের দেশটি। সোমবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ইংল্যান্ড ও স্কটল্যান্ডের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। এই ম্যাচের আগে স্বস্তিতে নেই টানা দুই ম্যাচ হারা ইংল্যান্ড।
এই বিশ্বকাপের দুই আয়োজক দেশের একটি অস্ট্রেলিয়ার কাছে মেলবোর্নে নিজেদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারে ইংল্যান্ড। এরপর ওয়েলিংটনে আরেক স্বাগতিক নিউ জিল্যান্ডের কাছেও উড়ে যায় তারা।
নিউ জিল্যান্ডের বিপক্ষে স্কটল্যান্ড যে রান তোলে, ইংল্যান্ড তাও করতে পারেনি। নিউ জিল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে হারা ম্যাচে স্কটল্যান্ড ১৪২ রান করে। আর ইংল্যান্ড মাত্র ১২৩ রানে অলআউট হয়। এই রান ১২.২ ওভারে ২ উইকেট হারিয়েই টপকে যায় নিউ জিল্যান্ড। এরই মধ্যে অনেকেই বলতে শুরু করেছে, এই বিশ্বকাপের গ্র“প পর্বের বৈতরণীই পার হতে পারবে না ইংল্যান্ড। কোচ পিটার মুর ও ব্যবস্থাপনা পরিচালক পল ডাউনটনের ভবিষ্যৎ নিয়ে কানাঘুষোও চলছে। ক্রিকইনফো
অধিনায়ক ওয়েন মর্গ্যানের ব্যাটে রানের খরা, অন্য কেউও এগিয়ে আসতে পারছেন না, বোলাররা ঠিক জায়গায় বল ফেলতে পারছেন না; সব মিলিয়ে ইংল্যান্ড দল একেবারেই এলোমেলো অবস্থায় রয়েছে।
প্রথম শ্রেণির ক্রিকেট কাঠামো সবার আগে ইংল্যান্ডই গড়ে। আর স্কটল্যান্ডের ক্রিকেটে প্রথম শ্রেণির কোনো কাঠামোই নেই। ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের বার্ষিক আয় ১২ কোটি পাউন্ডেরও বেশি। আর স্কটিশদের সেটা ২১ লাখ পাউন্ডের কাছাকাছি। এই ম্যাচের আগে দুই দেশের ক্রিকেট কাঠামোর বিস্তর এই ফারাক থাকলেও ফর্মের দিক দিয়ে খুব বেশি এগিয়ে নেই ইংল্যান্ড। স্কটল্যান্ডকে ইংল্যান্ড ছাড়া অন্য টেস্ট খেলুড়ে দেশ ২০১৪ সালের শুরু থেকে এ পর্যন্ত কোনো ম্যাচ খেলার আমন্ত্রণ জানায়নি। ইংল্যান্ডের বিপক্ষেও প্রতি দুই বছর অন্তর একটা করে ম্যাচ খেলতে পারে তারা।
এতসব উপেক্ষার জবাব দিয়ে নিজেদের প্রমাণ করার বড় সুযোগ স্কটল্যান্ডের সামনে। ইংল্যান্ডের নড়বড়ে অবস্থার কারণেই শুধু নয়, সাম্প্রতিক পারফরম্যান্সও স্কটিশদের জন্য আশা জাগানিয়া। সবশেষ খেলা ৫ ম্যাচের দুটিতে জিতেছে তারা। ইংল্যান্ড তাদের সবশেষ ৫ ম্যাচে মাত্র একটি জয়ই পেয়েছে। সবশেষ তিন ম্যাচে একটিও জয় নেই তাদের। আর সবশেষ তিন ম্যাচে একটি জয় আছে স্কটিশদের।
এইসব পরিসংখ্যান আর ইংল্যান্ডের অসহায় অবস্থার পরও প্রতিপক্ষের প্রতি সমীহ আছে স্কটল্যান্ডের অধিনায়ক প্রেসটন মমসেনের।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া