adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঝড়ে ম্যাচ পরিত্যক্ত – ১ পয়েন্ট পেল বাংলাদেশ

B-WBaUQCQAALYpaস্পোর্টস ডেস্ক : সাইক্লোন ‘মার্সিয়া’ বাংলাদেশের জন্য আশীর্বাদ হয়ে এসেছে কি না, তা এখনই বলা মুশফিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি মার্সিয়ার কারণে ভেস্তে গেছে। যে কারণে ২ পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ পেয়েছে ১ পয়েন্ট। ফলে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে মাশরাফি বাহিনী।
আজকের দিনটি বাংলাদেশের হলে অস্ট্রেলিয়াকেও হারাতে পারত টাইগাররা! এতটা প্রত্যাশা করা বাড়াবাড়ি। তবু নিজেদের দিনে বাংলাদেশ যেকোনো দলকে হারাতে পারে, তার নমুনা এর আগে ক্রিকেট বিশ্ব অনেকবার দেখেছে। যেমনটি হয়েছে কার্ডিফে ২০০৫ সালের ১৮ জুন।
কার্ডিফে সেদিন রিকি পন্টিংয়ের দলকে ৫ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। সেবারের জয়ের নায়ক সেঞ্চুরিয়ান আশরাফুল এবার নেই। তবে আশরাফুলের মতো ম্যাচজয়ী তারকা এখন স্কোয়াডে ভরপুর। ক্রিকেটে ম্যাচ জয়ের জন্য চাই শুধু একটি দিনই। সেদিন যেকোনো দলকে মাটিতে নামিয়ে আনা সম্ভব। অসম্ভব এই কাজটা ব্রিসবেনে যে সাকিব-তামিম-মুশফিকরা করতে পারতেন না, তা নিশ্চিত করে বলা যায় না!
বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরুর কথা থাকলেও বৃষ্টিতে ম্যাচ বিলম্ব হয়। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি চেয়েছিল অন্তত ২০ ওভার খেলা হোক। কিন্তু বেরসিক বৃষ্টি আইসিসির সেই ইচ্ছেটাও পূরণ করেনি।
 বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় কিছুক্ষণের জন্য বৃষ্টি থেমেছিল। কিন্তু আধ ঘণ্টা পর আবার মুষলধারে বৃষ্টি শুরু হয়। আর সেই বৃষ্টিতে ভেস্তে যায় অস্ট্রেলিয়া-বাংলাদেশের ক্রিকেট যুদ্ধ। তবে দুই দলের ক্রিকেটাররা বাংলাদেশ সময় বেলা ১১টায় স্টেডিয়ামে এসে অলস সময় পার করেন।  ম্যাচ আয়োজনের জন্য শতভাগ চেষ্টা করেছে আইসিসি। ওভার কমিয়ে হলেও ম্যাচ আয়োজনের চেষ্টায় ছিল ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এদিকে ম্যাচ পরিত্যক্ত হওয়া টিকিটের অর্থ ফেরত দিচ্ছে আইসিসি।
গত বুধবার থেকে ব্রিসবেনে থেমে থেমে বৃষ্টি হয়। সাইক্লোন মার্সিয়ার কারণে বৃষ্টির মাত্রা দিন দিন আরো বেড়ে যায়। বাংলাদেশের পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ ফেব্রুয়ারি। গ্যাবা স্টেডিয়ামে খেলার সুযোগ না হলেও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলার ইচ্ছে টাইগারদের পূরণ হবে বলেই সবার প্রত্যাশা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া