adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শহীদ মিনারে যেতে নেতাদের খুঁজে পাচ্ছে না বিএনপি

bnp-sohid-400x234আসাদুজ্জামান সম্রাট : ২১ ফেব্র“য়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের জন্য যেতে দলীয় নেতাদের খুঁজে পাচ্ছে না বিএনপি। যারা এখন মামলা-মোকদ্দমা এড়িয়ে বাইরে রয়েছেন তারাও এড়িয়ে যেতে চাইছেন। ফলে শ্রদ্ধা নিবেদনের জন্য স্থায়ী কমিটির বেশিরভাগ নেতারাই যাচ্ছেন না।
২১ ফেব্র“য়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলের পক্ষ থেকে এক দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ওইদিন ভোরে বিএনপির কেন্দ্রীয় নেতারা শ্রদ্ধা নিবেদনের জন্য যাবেন শহীদ মিনারে। তবে ৪৭ দিন ধরে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ফুল দিতে এবার শহীদ মিনারে যাচ্ছেন না।
সূত্রমতে, নিজে না গেলেও দলীয়ভাবে কর্মসূচি পালনের জন্য সংশ্লিষ্টদের গত বৃহস্পতিবার নির্দেশ দিয়েছেন তিনি। তার নির্দেশনা অনুযায়ী সন্ধ্যায় বিএনপির পক্ষ থেকে একদিনের কর্মসূচি ঘোষণা করেন দলটির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি জানান, ২১ ফেব্র“য়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলের নেতাকর্মীদের নিয়ে শনিবার ভোরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাবে বিএনপি। সেখানে বিএনপির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন ও পুস্পার্ঘ অর্পণ করা হবে। বিএনপি এবং দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের ২১ ফেব্র“য়ারি ভোরে রাজধানীর বলাকা সিনেমা হলের সামনে একত্রিত হয়ে শহীদ মিনারের উদ্দেশে যাওয়ার অনুরোধ করা হয়েছে বিবৃতিতে।
ওই কর্মসূচি ঘোষণার পর থেকেই দলীয় নেতারা স্থায়ী কমিটির সদস্য ও ভাইস চেয়ারম্যান পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের অনেকেই রাজি হচ্ছেন না। স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারসহ অনেকেই নিজের শারীরিক অসুস্থতার কথা তুলে ধরে অপরাগতা প্রকাশ করেছেন। তবে কেউ না গেলেও স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহাবুবুর রহমান যাবেন বলে জানিয়েছেন। তিনিও বিস্মিত হয়েছেন দলের দু:সময়ে দলীয় নেতাদের এমন পলায়নপর মানসিকতায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া