adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সংবাদ বিজ্ঞপ্তি – আরো হরতাল দেবে ২০ দল

Salauddin_01_427134343নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীনরা ক্ষমতা না ছাড়লে চলমান অবরোধের পাশাপাশি আরো হরতাল দেবে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। সপ্তাহের সব কর্মদিবসব্যাপী হরতালের শেষ দিন বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এ কথা জানান।
বিবৃতি তিনি বলেন, নির্দলীয় সরকার ব্যবস্থায় নির্বাচনের লক্ষে জাতিসংঘসহ সকল পক্ষের অর্থবহ সংলাপের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। এছাড়া বিবৃতিতে সরকারকে অবিলম্বে পদত্যাগের আহবান জানান সালাহ উদ্দিন আহমেদ। 
সালাহ উদ্দিন বলেন, সরকারকে স্মরণ করিয়ে দিতে চাই-গণতন্ত্র মু্ক্িতর এই আন্দোলনে ভোটের অধিকার, মৌলিক ও মানবাধিকার আদায়সহ সকল ন্যায্য দাবি আদায়ের অপ্রতিরোধ্য গণজোয়ারকে স্তব্ধ করা যাবে না। গণমানুষের ন্যায্য আকাঙ্খাকে প্রতিহিংসার স্টিম রোলার দিয়ে কখনও দাবানো যায় না। সরকারি জুলুম-নির্যাতনের মাত্রা যত বাড়ছে দ্রোহের অগ্নি স্ফুলিঙ্গ ততো দ্রুতগতিতে দাবানলে পরিণত হচ্ছে। আন্দোলনের চুড়ান্ত পর্যায়ে জনগণের স্বত:স্ফুর্ত বিদ্রোহই সরকারের পতন তরান্বিত করবে।
তিনি বলেন, গত মঙ্গলবার রাতে যশোরের মনিরামপুরে পুলিশ ক্রসফায়ারে হত্যা করেছে বিএনপি কর্মী আবু সাঈদ ও বজলুর রহমানকে। সারাদেশে ২০ দলীয় জোটের অসংখ্য নেতা-কর্মীকে গুলি করে পঙু বানানো হচ্ছে প্রতিদিন, গুম করে ফেলা হচ্ছে অসংখ্য নেতা-কর্মীকে। এ পর্যন্ত প্রায় বিশ হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এসকল ঘৃণ্য হত্যাকাণ্ড, বন্দুকবাজি ও গ্রেফতারের নিন্দা এবং প্রতিবাদ জানাই। ক্ষমতার পট পরিবর্তন হলে এসকল জঘন্য কর্মকাণ্ডের জন্য দায়ী ব্যক্তিদের মানবতাবিরোধী অপরাধ আদালতে বিচার করা হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া