adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঠাকুরগাঁয়ে ৮ শতাধিক প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই

news_img (4)ডেস্ক রিপোর্ট : ঠাকুরগাঁয়ের ৮ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা ভাষা সৈনিকদের শ্রদ্ধা জানাতে পারে না। এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পিছিয়ে থাকে না। একুশে ফেব্রুয়ারি এলেই তারা কলা গাছ, টুকরো ইট বা বাঁশ দিয়ে শহীদ মিনার তৈরি করে শ্রদ্ধা জানিয়ে থাকে।
অনুসন্ধানে বেরিয়ে আসে- ঠাকুরগাঁও জেলায় সহস্রাধিক মাধ্যমিক, প্রাথমিক, মাদ্রাসা ও কলেজ রয়েছে। জেলা শহর ও উপজেলা শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শহীদ মিনার নির্মিত হলেও অবহেলিত বেশির ভাগ গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। যা প্রায় ৮ শতাধিকের বেশি। ফলে এসব শিক্ষা প্রতিষ্ঠানে অসংখ্য শিক্ষার্থী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারছেনা।
মাধ্যমিক ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা উপজেলা শহরের শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা জানাতে পারলেও সমস্যায় পড়েছে প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা। আর এই কারণে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জেলার বিভিন্ন প্রাইমারি স্কুলের শিশুরা ইট, কলাগাছ বা বাঁশ দিয়ে শহীদ মিনার তৈরি করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। নিজের স্কুলে শহীদ মিনার না থাকায় কলিগাঁও প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের ইট দিয়ে শহীদ মিনার নির্মাণ করার প্রস্তুতি দেখা গেছে।
এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার ফজলে আলম বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মান করার পদক্ষেপ নেয়া হয়েছে।
৩০১ আসনের এমপি মোছা. সেলিনা জাহান লিটা বলেন, বিষয়টি বেদনাদায়ক, আমরা প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খুব শীঘ্রই শহীদ মিনার নির্মাণের ব্যবস্থা গ্রহণ করব।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া